শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: ৩ মে ঢাকাসহ সারা দেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ তীব্র গরমে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার প্রশংসনীয় উদ্যোগ ফরিদপুরের দুই শহীদ পরিবারের পাশে হেফাজত নেতৃবৃন্দ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ নেতা বহিষ্কার ছাদ থেকে পড়ে মাদরাসাছাত্রীর মৃত্যু টানা তাপপ্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের

হাব নির্বাচনে আব্দুস ছোবহান ভুঁইয়ার প্যানেল জয়ী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) নির্বাচন (২০১৭-২০১৯) সম্পন্ন হয়েছে বৃহস্পতিবার। এতে আব্দুস ছোবহান ভূঁইয়া নেতৃত্বাধীন হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্ট পূর্ণ প্যানেলে বিজয়ী হয়েছে।

মাত্র একটি ছাড়া কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের ২৭টি পদের মধ্যে ২৬টিতেই জয়ী হয়েছে ঐক্য ফ্রন্ট। ঢাকা আঞ্চলিক পরিষদের ১৩টির মধ্যে ১২টিতে জয়ী হয়েছে ঐক্য ফ্রন্ট। এছাড়া সিলেট আঞ্চলিক পরিষদের সাতটির মধ্যে পাঁচটিতে গণতান্ত্রিক ফোরাম ও দুটিতে ঐক্য ফ্রন্ট এবং চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সাতটির চারটিতে গণতান্ত্রিক ফোরাম ও তিনটিতে ঐক্য ফ্রন্ট জয়ী হয়েছে।

গণতান্ত্রিক ফোরাম থেকে শুধুমাত্র একটি পদে নির্বাচিত হন ফরিদ আহমেদ মজুমদার।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে আনন্দ কমিউনিটি সেন্টারে সকাল ১০টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে মোট ভোটার ছিল এক হাজার ১৫৭টি। গণনা শেষে রাত আড়াইটায় নির্বাচিতদের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার হারুন উর রশীদ।

নির্বাচনে আব্দুস ছোবহান ভূঁইয়া পেয়েছেন ৫৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান মহাসচিব ও হাব গণতান্ত্রিক ফোরামের প্যানেল প্রধান শেখ আবদুল্লাহ পেয়েছেন ৪২০ ভোট। আর সাবেক সভাপতি ও হাব সমন্বয় পরিষদের জামাল উদ্দিন আহমেদ পেয়েছেন ১৯৩ ভোট।

কেন্দ্রীয় নির্বাহী পরিষদের অন্য নির্বাচিতরা হলেন- মাওলানা ইয়াকুব শরাফতী (৫২৩), মোহাম্মদ রুহুল আমিন (৫১৮), এ এস এম ইব্রাহিম (৫০৯), মোহাম্মদ ওয়াহিদুল আলম (৫০৮), মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম (৫০৪), আকবর হোসেন মঞ্জু (৪৯৩), মোহাম্মদ আব্দুল হামিদ (৪৯২), মাওলানা ফজলুর রহমান (৪৮৯), শাহাদত হোসাইন তসলিম (৪৮৭), ক্বারী গোলাম মোস্তফা (৪৮১), এম এন এইচ খাদেম দুলাল (৪৭৭), মোহাম্মদ রফিকুল ইসলাম (৪৭৬), আব্দুস সালাম আরেফ (৪৭৩), লায়ন মো: সোলাইমান (৪৬৫), মোহাম্মদ আবু তাহের (৪৪৪), অ্যাডভোকেট আবদুল্লাহ আল নাসের (৪৩৬), গোলাম মোহাম্মদ (৪২৭), মো: নাজিম উদ্দিন (৪২৭), ফরিদ আহমেদ মজুমদার (৪২৭) ও মাজহারুল হক ভুইয়া (৪২৫)।
কেন্দ্রীয় নির্বাহী পরিষদের চট্টগ্রাম অঞ্চলের বিজয়ীরা হলেন- মোহাম্মদ শাহ আলম (৫৭০), মোহাম্মদ জিয়া উদ্দিন চৌধুরী (৫৬৫) ও মাহমুদুল হক পিয়ারু (৫৫৯)।

সিলেঠ অঞ্চলের নির্বাচিত কেন্দ্রীয় নেতারা হলেন- খাজা মঈন উদ্দিন আহমদ জালালাবাদী (৪৯১), জহিরুল কবির চৌধুরী (৪৭৯) ও মুহাম্মদ আব্দুল কাদির (৪৫২)।

ঢাকা আঞ্চলিক পরিষদের ১৩টি পদে নির্বাচিতরা হলেন- গণতান্ত্রিক ঐক্য ফ্রন্টের মুফতি আব্দুল কাদের মোল্লা (৪১২), মাওলানা মো: শাহাদাৎ হোসাইন (৪০৯), আজাদ হোসেন (৪০৭), আমিনুল হক আমিন (৩৯৭), মনিরুজ্জামান খান (৩৯৪), আবুল কালাম আজাদ (৩৮৯), মোহাম্মদ শহীদ উল্লা খাঁন (৩৮৬), লুৎফর রহমান (৩৮২), এ এইচ এম মোস্তাফিজুর রহমান (৩৮২), সরদার আব্দুর রশীদ (৩৮১), আব্দুল্লাহিল ওয়াহিদ (৩৭৮), জাহাঙ্গীর আলম (৩৭১) ও হাব গণতান্ত্রিক ফোরামের আজিজুর রহমান পাটোয়ারী (৩৫৬)।

এছাড়া সিলেট আঞ্চলিক পরিষদের নির্বাচনে মোট ৪৭ ভোটের মধ্যে ৪৩টি ভোট পড়ে।

বিজয়ীরা হলেন- হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্টের তৈয়েবুর নান্নু ২৮ ও মোদাব্বের হোসেন মনসুর ২৩, গণতান্ত্রিক ফোরামের সামছুল আলম ২৪, ফয়জুল বাশার ২৪, আব্দুল বাসিত ২৪, কামরুল হক ২৩, মাশহুদ আহমদ ২২ ভোট পান।

চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের নির্বাচনে মোট ৯৪ ভোটের মধ্যে ৯০টি ভোট পড়ে।

বিজয়ীরা হলেন- ঐক্য ফ্রন্টের মোরশেদ আলম ৫২, আব্দুল করিম ৫০, ইয়াসিন চৌধুরী ৪৪, গণতান্ত্রিক ফোরামের মাওলানা ইদ্রিস আল কাদেরী ৪৭, মঈন উদ্দিন চৌধুরী হালিম ৪৭, সুফী আব্দুল মান্নান চৌধুরী ৪৫, এটিএম রশিদ উদ্দিন শাহীন ৪৫ ভোট পেয়েছেন।

নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা হবে আগামীকাল শনিবার।

ঢাকা আঞ্চলিক পরিষদের ১৩টি পদে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হন গণতান্ত্রিক ঐক্য ফ্রন্টের মুফতি আব্দুল কাদের মোল্লা।  শুক্রবার আওয়ার ইসলামের সঙ্গে কথোপকথনে তিনি ভোটারদের অভিনন্দন জানান। সেই সঙ্গে তাকে বিজয়ী করায় কৃতজ্ঞতা আদায় করেন। আগামীতে তিনি হাজিদের সেবা ও এজেন্সির যে কোনো সমস্যায় পাশে থাকবেন বলে জানান।

হজ নিবন্ধনের সময় ২৩ এপ্রিল পর্যন্ত

দলবদ্ধভাবে হজ্জে গেলে নারীদের মাহরাম লাগবে কী?


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ