শুক্রবার, ০৩ মে ২০২৪ ।। ২০ বৈশাখ ১৪৩১ ।। ২৪ শাওয়াল ১৪৪৫


শতবার্ষ পূর্তি উদযাপন করবে জমিয়ত; ৫ সদস্যের কমিটি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

উবায়দুল্লাহ সাআদ: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের উদ্দ্যোগে জমিয়তের শতবার্ষিকী উদযাপন উপলক্ষে সদসালা আলমী ইজতেমার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

গতকাল ২০ এপ্রিল জাতীয় নির্বাহী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত গৃহিত হয়। সদসালা আলমী ইজতেমায় বিশ্বের কয়েকটি দেশকে আমন্ত্রণ জানানো হবে বলে জানা গেছে। এর জন্য একটি প্লানিং কমিটিও গঠন করা হয়েছে।

সদ্য সমাপ্ত পাকিস্তান জমিয়তের আলমী ইজতেমায় অংশগ্রহকারী ও দলের সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফীকে আহবায়ক, দলের সাংগঠিক সম্পাদক মাওলানা উবায়দুল্লাহ ফারুককে সদস্য সচিব এবং যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা বাহাউদ্দিন যাকারিয়া ও মাওলানা তাফাজ্জুল হক আজীজকে সদস্য করে ৫ সদস্য বিশিষ্ট এ পরিকল্পনা কমিটি গঠন করা হয়।

জমিয়তের নির্বাহী সভাপতি সাবেক মন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাসের সভাপতিত্বে অনুষ্টিত নির্বাহী বৈঠকে
সাংগঠনিক কাজের পরিকল্পনা গ্রহণ, রাজনৈতিক পরিস্থিতি মুল্যায়ণ, সরকার কর্তৃক কওমি সনদের মান প্রদান, শুরার তারিখ নির্ধারণ, দলের অভ্যন্তরিণ পরিবেশকে আর সুন্দর করণ, ও সদসালা পালন ইত্যাদি বিষয়ে বেশকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তস গৃহীত হয়।

দলের পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্টিত বৈঠকে বক্তব্য রাখেন জমিয়তের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী, সহ সভাপতি মাওলানা জহিরুল হক ভুইঁয়া, মাওলানা আব্দুর রব ইউসুফী, সাংগঠনিক সম্পাদক মাওলানা উবায়দুল্লাহ ফারুক, যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, মাওলানা তাফাজ্জুল হক আজিজ, সহকারী মহাসচিব মাওলানা আতাউর রহমান, মুফতি আরিফবিল্লাহ, সহসাংগঠনিক সম্পাদক মাওলানা মতিউর রহমান গাজীপুরী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, মাওলানা জিয়াউল হক কাসেমী, যুব বিষয়ক সম্পাদক মাওলানা শরফ উদ্দিন ইয়াহইয়া কাসেমী, ছাত্রবিষয়ক সম্পাদক মুফতি নেছার উদ্দিন খাঁনসহ প্রমুখ ব্যক্তিবর্গ।

পাকিস্তান জমিয়তের শতবর্ষী সম্মেলন; অংশ নিয়েছেন বাংলাদেশ জমিয়তের ৩ নেতা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ