শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

পাকিস্তানে স্কুলে কোরআন পাঠকে বাধ্যতামূলক করে আইন পাস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

প্রথম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পবিত্র কোরআন পাঠ বাধ্যতামূলক করা হয়েছে পাকিস্তানে। এই মর্মে জাতীয় আইনসভায় বিলও পাস হয়েছে।

এতে বলা হয়েছে, প্রত্যেক মুসলিম পড়ুয়াকে আবশ্যিক বিষয় হিসেবে কোরআন পাঠ করতেই হবে। বিলটি প্রেসিডেন্ট মামনুন হুসেনের স্বাক্ষরের অপেক্ষায় রয়েছে। এরপরেই সেটি আইনে রূপান্তরিত হবে। এই আইন একমাত্র মুসলিম পড়ুয়াদের জন্যই প্রযোজ্য হবে।

Compulsory Teaching of the Holy Quran Bill 2017’ বিলে বলা হয়েছে, প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের আরবি লিপিতে উর্দু অনুবাদের কোরআন পাঠ করতে হবে৷

ইসলাম পাকিস্তানের রাষ্ট্রীয় ধর্ম। দেশটিতে ধর্ম অবমাননা আইন জারি রয়েছে। বিভিন্ন সময়ে অভিযোগ উঠেছে, আইনটির অপপ্রয়োগ হয়। তার জেরে বিপদে পড়েন পাকিস্তানি সংখ্যালঘু ধর্মাবলম্বী জনসাধারণ।

[টেকনাফে কুরআন প্রতিযোগিতায় ৩ লক্ষ টাকা পুরস্কার]

[জঙ্গি রোধে মাদরাসাগুলোর প্রতি সরকারের পাঁচ নির্দেশনা]

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ