শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


কাতারে জমজম ডেভেলপমেন্ট সোসাইটির সাধারণ সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

কাতারে সর্ব বৃহৎ ট্রাভেল এজেন্সি প্রতিষ্ঠার লক্ষ্যে গত ১৩ এপ্রিল রাত ৮.৩০ মিনিটে মাইজারস্থ চাঁদপুর হোটেলে প্রবাসী বাংলাদেশীদের আর্থ-সামাজিক প্রতিষ্ঠান “জমজম ডেভেলপেমেন্ট সোসাইটির” সাধারণ পরিষদের সভা অনুষ্টিত হয়।

জমজম ডেভেলপমেন্ট সোসাইটির ফাইনান্স বিভাগের পরিচালক মাওলানা তাজ উদ্দিনের প্রাণবন্ত উপস্থাপনায় মাওলানা নুর মোহাম্মদের সুললিত কন্ঠে কোরআন পাক থেকে তেলাওয়াতের মাধ্যমে সভার আনুষ্ঠানিক সুচনা হয়।

ইসলামী সঙ্গীত পরিবেশন করেন জমজম ডেভেলপমেন্ট সোসাইটির পরিচালক শাহ মাসুম খাদেম। তার চমৎকার সুর লহরী সবাইকে মন্ত্রমুগ্ধ করে রাখে অনেক্ষণ পর্যন্ত। স্বাগত বক্তব্যে মাওলানা তাজ উদ্দিন আহমাদ সবাইকে যথা সময়ে উপন্থিত হওয়ার জন্য আন্তরিক মোবারক বাদ জানান। তিনি বলেন- আমরা পারষ্পরিক সম্পর্কের কারনেই এর সাথে সম্পৃক্ত হয়েছি।  আমাদের এই সম্পর্ক এবং সম্পৃক্ততা যেন অটুট থাকে সবসময়।

জমজম ডেভেলপমেন্ট সোসাইটির এমডি চৌধুরী হাসান মাহমুদ ’কাতারে সর্ব বৃহৎ ট্রাভেল এজেন্সি প্রতিষ্টার স্বপ্ন ব্যক্ত করে তার সম্পূর্ণ পরিকল্পনা ও বিস্তরিত রূপরেখা তুলে ধরেন। তিনি বলেন যদি আমরা এই পরিকল্পনা যথাযত বাস্তবায়ন করতে পারি, তাহলে একদিন এই প্রতিষ্ঠান সমগ্র কাতার প্রবাসী বাংলাদেশীদের গর্ব করার মতো বিষয় হয়ে উঠবে ইনশাআল্লাহ। তিনি সদস্যদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর প্রদান করেন।

জমজম ডেভেলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান মাওলানা মহিউদ্দিন জমজম ডেভেলপমেন্টের ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরে তা বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, আমারা ট্রাভেল এজেন্সি দিয়ে শুরু করবো, কিন্তু এখানেই থেমে থাকবো না। ইনশাআল্লাহ। পর্যায়ক্রমে আমরা হুকুমি সার্ভিস সেন্টার, মোবাইল শো-রুম, সহ আরো অনেক লাভজনক ব্যবসার সাথে সম্পৃক্ত হবো। আর তার সবই হবে কাতার সরকারের অনুমতি সাপেক্ষে কোম্পানি গঠনের মা্ধ্যমে।

সভাপতির বক্তব্যে জমজম ডেভেলপমেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান মাওলানা শাহাদাত হোসাইন বলেন-প্রায় তিন লক্ষ প্রবাসী বাংলাদেশীদের সেবার জন্য পর্যাপ্ত বাংলাদেশী ট্রাভেল এজেন্সি কাতারে নাই। তাই অনেক দিন ধরে স্বপ্ন দেখে আসছিলাম প্রবাসী বাংলাদেশীদের জন্য সর্বোচ্চ সেবার নিশ্চয়তা নিয়ে একটি ট্রাভেল এজেন্সি প্রতিষ্ঠা করার। এই স্বপ্ন বাস্তবায়নে সর্ব প্রথম এগিয়ে এসেছেন চৌধুরী হাসান মাহমুদ, মাওলানা মহিউদ্দিন ও মাওলানা তাজ উদ্দিন আহমাদ। পরে আমরা সবাই তাদের সাথে সম্পৃক্ত হয়েছি। আল্লাহ তাদেরকে উত্তম প্রতিদানে ভূষিত করুন।

সাভায় আরো বক্তব্য রাখেন মাওলানা হোসাইন আহমাদ, মাওলানা বশির আহমাদ, মাওলানা মাহবুব আবদুল মতিন, মাওলানা শফিকুর রহমান, মোঃ হারেস উদ্দিন মোঃ মাজহারুল ইসলাম সহ আরো অনেকে।

সভায় সর্বসম্মতিক্রমে জমজম ডেভেলপমেন্ট এর পক্ষ থেকে একটি ট্রাভেল এজেন্সি করার সিদ্ধান্ত গৃহিত হয়।

আরআর

কওমি সনদের স্বীকৃতি বাতিলে সুন্নী জামাতের কর্মসূচি ঘোষণা

হাটহাজারীতে কওমি সনদ বাস্তবায়ন পরিষদের বৈঠক চলছে

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ