সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭

ads

১৫৬ ইউপিতে নির্বাচন কাল

OURISLAM24.COM
এপ্রিল ১৫, ২০১৭
news-image

সারা দেশে আগামীকাল রোববার ১৫৬টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। নতুন নির্বাচন কমিশনের অধীনে এটিই প্রথম ইউপি নির্বাচন। এরই মধ্যে নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা।

নির্বাচন কমিশনের উপসচিব ফরহাদ আহাম্মদ খান জানান, ১৭৪টি ইউপিতে নির্বাচন করার জন্য প্রস্তুতি নিয়ে তফসিল ঘোষণা করা হয়েছিল। আদালতের নির্দেশে প্রায় দেড় ডজন ইউপিতে নির্বাচন স্থগিত করা হয়েছে। ফলে আগামীকাল ১৫৬টি ইউপিতে ভোট অনুষ্ঠিত হবে।

ফরহাদ হোসেন খান বলেন, ‘নির্বাচনী এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশসহ (বিজিবি) পর্যাপ্ত পরিমাণে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। নির্বাচন সুষ্ঠু করতে যা করা প্রয়োজন, তাই করা হবে। কোনো প্রকার ছাড় দেওয়া হবে না।’

দুই দলের প্রতীক নৌকা-ধানের শীষ নিয়ে প্রার্থীরা ভোটযুদ্ধে রয়েছেন। ভোটের আগে দুদিন, ভোটের দিন ও পরের দিন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নির্বাচনী এলাকায় অবস্থান করবেন। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

ইসি সচিবালয় জানিয়েছে, ২১ জেলার ২৫ উপজেলার ইউপিতে সাধারণ নির্বাচন, ৪৯ জেলার ৮৯ উপজেলার ইউপিতে উপনির্বাচন ও ১২ জেলার সংশ্লিষ্ট ইউপিতে পুনর্ভোট রয়েছে। সব মিলিয়ে ১৫৬টি ইউপিতে ভোট হবে রোববার।

 

এ জাতীয় আরও খবর