বুধবার, ২২ নভেম্বর ২০১৭

ads

জাতীয় ঈদগাহের পাশে গ্রিক ভাস্কর্য স্থাপনে স্বকীয়তা ক্ষুণ্ন হয়েছে: হাসান মাহমুদ

OURISLAM24.COM
এপ্রিল ১৫, ২০১৭
news-image

আওয়ার ইসলাম : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, ‘সুপ্রিম কোর্টের সামনের গ্রিক ভাস্কর্যটি যেখানে স্থাপন করা হয়েছে, তার জাতীয় ইদগাহ মাঠের পাশে। এখানে স্বকীয়তা অনুসরণ করা হয় নি। এ কারণে প্রধানমন্ত্রী ওনার মতামত প্রকাশ করেছেন।’

আজ শনিবার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন হাছান মাহমুদ।

তিনি জানান, ‘ইতোমধ্যে এ ব্যাপারে প্রধানমন্ত্রী প্রধান বিচারপ্রতির সঙ্গে মতামত ব্যক্ত করেছেন ‘

তবে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য সরানো কিংবা না সরানোর সিদ্ধান্ত সাংবিধানিক এই প্রতিষ্ঠানটিই নেবেন বলে মন্তব্য করেছেন ।

তিনি আরও বলেন, ‘সুপ্রিম কোর্ট একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। সুপ্রিম কোর্ট সরকারের কোনো প্রতিষ্ঠান নয়। এখানে এই ভাস্কর্য থাকবে কি থাকবে না, এটা একান্তই সুপ্রিম কোর্টের এখতিয়ার।’

 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, শিক্ষাবিষয়ক সম্পাদক সামসুন্নাহার চাঁপা, কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ।

-এআরকে

ইসলামকে সম্মানিত করতে কওমি সনদের স্বীকৃতি আর তাতেই খালেদার গাত্রদাহ: হানিফ

স্বীকৃতি বাস্তবায়ন কমিটিতে পদ চাইলে রাজনীতি ছাড়তে হবে: আল্লামা আনোয়ার শাহ