শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


মৃত্যুদণ্ডই সঠিক বিচার নয় : যুক্তরাজ্য

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সাবেক ব্রিটিশ হাই কমিশনারের উপর গ্রেনেড হামলা মামলায় মুফতি আব্দুল হান্নান ও তার দুই সহযোগীর মৃত্যুদণ্ড কার্যকর করা ঠিক নয় বলে জানিয়েছে ঢকাস্থ যুক্তরাজ্য হাই কমিশন।

বৃহস্পতিবার গণমাধ্যমকে এক প্রশ্নের জবাবে ঢাকায় যুক্তরাজ্যের হাই কমিশন বলেছে,  সিলেটে হযরত শাহজালালের মাজার মসজিদে হামলার ঘটনা  ছিল ‘খুবই মর্মান্তিক’। সেজন্য সন্ত্রাসী হামলার সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনা হয়েছে এটা ঠিক কিন্তু যেকোনো অবস্থায়, মৃত্যুদণ্ডের সাজার বিরুদ্ধে যুক্তরাজ্যের অবস্থান ।

[caption id="" align="aligncenter" width="381"]বিচার ঠিক, মৃত্যুদণ্ড নয়: যুক্তরাজ্য সাবেক বিটিশ হাই কমিশনার-ড. আনোয়ার চৌধুরী[/caption]

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ মে সিলেটে ব্রিটিশ হাই কমিশনার আনোয়ার চৌধুরী ওপর হামলার ওই ঘটনায় সব আইনি প্রক্রিয়া শেষে বুধবার রাতে ফাঁসিতে ঝুলিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের নেতা মুফতি আব্দুল হান্নান ও তার দুই সহযোগীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

[প্যাঁচার ছবি মঙ্গলের নয় অমঙ্গলের প্রতীক]

[কঠোর নিরাপত্তায় মুফতি হান্নান সহ দুই সহযোগির দাফন সম্পন্ন]

এর আগে জামায়াতে ইসলামীর শীর্ষ নেতাসহ যুদ্ধাপরাধীদের মৃত্যুদণ্ড কার্যকরের সমালোচনা করে আন্তর্জাতিক গণমাধ্যমের ফলাও করে সংবাদ প্রচার করা হলেও মুফতি হান্নানের ফঁসি কার্যকরের ঘটনায় বিবিসি ছাড়া অন্য মিডিয়ার তৎপরতা লক্ষ্য করা যায়নি।

এসএস/


সম্পর্কিত খবর