শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


কঠোর নিরাপত্তায় মুফতি হান্নান সহ দুই সহযোগির দাফন সম্পন্ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:  ফাঁসি কার্যকরের পর আজ বৃহস্পতিবার ভোর পৌনে ৬টার দিকে নিষিদ্ধ ঘোষিত হরকাতুল জিহাদের (হুজি) শীর্ষনেতা ‘মুফতি’ আব্দুল হান্নানের গ্রামের বাড়ি হিরণ বালিকা মাদ্রাসা ও এতিমখানা মাঠে  নামাজে জানাজা শেষে দাফন সম্পন্ন হয়। জানাজা পড়ান তার বড় ভাই আলীউজ্জামান ।

কঠোর পুলিশি প্রহরায় ভোর ৫টা ২০ মিনিটে মরদেহবাহী অ্যাম্বুলেন্স ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তিনটি গাড়ি মুফতি আব্দুল হান্নানের গ্রামের বাড়ি গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার হিরণ গ্রামে  পৌঁছায়। জানাজা শেষে সেখানেই দাফন সম্পন্ন হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত অন্য দু’জনের মধ্যে জঙ্গি শরীফ শাহেদুল আলম বিপুলের ফাঁসি কার্যকর হয়েছে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে ‘মুফতি হান্নানের সঙ্গেই। আর একই সময়ে সিলেট কেন্দ্রীয় কারাগারে ফাঁসিতে ঝোলানো হয় অন্য জঙ্গি দেলোয়ার হোসেন রিপনকে।

সিলেট কেন্দ্রীয় কারাগারে ফাঁসি কার্যকরের পর জঙ্গি গোষ্ঠী হুজির সদস্য দেলোয়ার হোসেন রিপনের লাশ তার গ্রামের বাড়ি মৌলভীবাজারে দাফন করা হয়েছে।অন্যদিকে  শরীফ সাহেদুল বিপুলকে দাফন করা হয় তার গ্রামের বাড়ি চাঁদপুরে।

[caption id="" align="alignnone" width="305"]মৌলভীবাজারে রিপনের দাফন সম্পন্ন রিপন[/caption]

রাত ১০টার দিকে হান্নান ও বিপুলকে গাজীপুরের কাশিমপুর কারাগারে এবং রিপনকে সিলেট কেন্দ্রীয় কার্যালয়ে ফাঁসিতে ঝোলানো হয়। কারাগারেই ময়নাতদন্ত শেষে রিপনের লাশ লাশ তার গ্রামের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের কোনাগাঁওয়ের উদ্দেশ্যে রওয়ানা হয়।

কুলাউড়ার ওসি শামসুদোহা জানান, রাত ১২টা ২০ মিনিটে লাশ বাড়িতে পৌঁছানোর কোনাগাঁও জামে মসজিদ সংলগ্ন ঈদগাঁও মাঠে তার জানাজা হয়।

তিনি বলেন, জানাজার পর প্রশাসনে উদ্যোগে ঈদগাঁ মাঠের পাশেই খোঁড়া কবরে রাত দেড়টার দিকে রিপনকে দাফন করা হয়।

[caption id="" align="aligncenter" width="304"]জঙ্গি বিপুল বিপুল[/caption]

মুফতি হান্নানের অপর সহযোগী জঙ্গি শরীফ সাহেদুল বিপুলের লাশ গ্রামে পৌঁছেলে বৃহস্পতিবার ভোর ৪টা ৪০ মিনিটে পুলিশের উপস্থিতিতে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়। তার জানাজা পড়ান স্থানীয় ইমাম হেলাল উদ্দিন। ডিবি পুলিশের এসআই মোতাহের ও চাঁদপুর পুলিশের ডিআইও-ওয়ান নূরুজ্জামান

ডিবি পুলিশের এসআই মোতাহের জানান, জঙ্গি বিপুলের লাশ  ভোর ৪টা ২০ মিনিটে তার গ্রামের বাড়ি চাঁদপুরের মৈশাদী ইউনিয়নের পাটওয়ারী বাড়িতে এসে পৌঁছে। এ সময়  লাশ গ্রহণ করেন বিপুলের বাবা হেমায়েত উদ্দিন পাটওয়ারী। জানাজা পড়ান স্থানীয় ইমাম হেলাল উদ্দিন।

জানাজায় অংশ নেন আত্মীয়স্বজন, স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ কয়েকজন লোক।

পুলিশের কড়া নিরাপত্তার মধ্য দিয়ে দাফনের সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আফজাল হোসেন, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়ালি উল্যা ওলি, চাঁদপুর পুলিশের ডিআইও ওয়ান নূরুজ্জামান, স্থানীয় চেয়ারম্যান মনিরুজ্জামান মানিক।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ