মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
হিজবুল্লাহর হামলায় ৪ ইসরায়েলি সেনা আহত রাজধানীর আল্লামা শামসুল হক রহ. মাদরাসায় ভর্তি শুরু আগামীকাল ফরিদপুরে বাসের সঙ্গে পিকআপ ভ্যানের ধাক্কা, নিহত ১৪ ইরানের সঙ্গে ‘পূর্ণমাত্রার যুদ্ধ’ চায় না ইসরায়েল: জাতিসংঘের সাবেক রাষ্ট্রদূত দেশের বিশেষ কওমি মাদরাসাগুলোর ভর্তি কখন থেকে জেনে নিন আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার ঈদ পুনর্মিলনী সম্পন্ন বেতুয়া হাশেমিয়া দারুস সুন্নাহ মাদরাসার উদ্বোধন অচিরেই মুসলিম বিশ্ব ফিলিস্তিনের মুক্তি উদযাপন করবে ঢাকায় আগত নতুন ছাত্রদের উদ্দেশ্যে বিশেষ পরামর্শ মিসরে অবস্থানরত গা’যযাবাসী পরিবার ও শিক্ষার্থীদের সাথে বাংলাদেশীদের ঈদ উদযাপন

রসুন আল্লাহর নিয়ামত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

শাহনূর ইসলাম শাহীন: প্রাকৃতিক বিভিন্ন ফল-মুল ও শাক-সবজিতে রয়েছে আল্লাহ প্রদত্ব বিশেষ কিছু গুনাগুন। যা পূরণ করে মানুষের শরীরের প্রয়োজনীয় ভিটামিন ও প্রোটিনের ঘাটতি।

শরীরে এনে দেয় সজীবতা । দূর করে সারাদিনের ক্লান্তি । সুস্থ সবল শরীর গঠনে শাক-সবজি বা ফলমুলের ভুমিকা অনস্বীকার্য।  শারীরিক রোগ প্রতিরোধেও রাখে অসামান্য অবদান।

রসুন তেমনি একটি উপকারী সবজি। রসুনের প্রাকৃতিক গুণের কথা মোটামুটি কমবেশি আমরা সবাই জানি। প্রতিদিন সকালে খালি পেটে কাঁচা রসুন খাওয়ার রয়েছে বিশেষ উপকার। তবে আসরা অনেকেই কাঁচা রসুন খেতে পাারি না। রসুনে রয়েছে বিশেষ এক ধরনের ঝাঁঝ, যার ফলে খালি পেটে কাঁচা রসুন খাওয়াটা বেশ কষ্টকর।

সেক্ষেত্রে খালি পেটে রসুন খাওয়ার বিকল্প দুটি পদ্ধতি অবলম্বন করতে পারি। এক. প্রথমে রসুন ছিলে ছোট ছোট টুকরো করে নিতে হবে। তারপর পানি দিয়ে গিলে খাওয়া যেতে পারে। তবে চিবিয়ে খাওয়ার মজাই আলাদা। অল্প অল্প করে খেযে অভ্যাস করা যেতে পারে। দুই. রসুন ছিলে ছোট ছোট টুকরো করে মুড়ির সাথে মাখিয়ে অথবা মরিচের মতো কামড়ে কামড়ে খাওয়া যেতে পারে।

রসুনের উপকারিতা : রসুন একটি শক্তিশালী অ্যান্টিবায়োটিকের কাজ করে। গবেষকদের মত, খালি পেটে রসুন গ্রহণ হাইপারটেনশন ও স্ট্রেস কমাতে সহায়তা করে। পেটে হজমের সমস্যা থাকলে তাও দূর করে। এছাড়া এটি স্ট্রেস থেকে পেটে গ্যাসের সমস্যা  দূরীকরণে, পেটের অন্যান্য গণ্ডগোলজনিত অসুখ যেমন ডায়রিয়া সারাতে, শরীরের রক্ত পরিশুদ্ধ করণে ও লিভারের ফাংশন ভালো রাখতে ভূমিকা রাখরসুন পুরুষের যৌন শক্তি বৃদ্ধিতে গুরুত্বপূণ ভূমিকা রাখে। সুত্র:অনলাইন।

বাংলাদেশের চলমান জঙ্গীবাদের সাথে ইসলামের কোন সম্পর্ক নেই

’কওমির মেধাবীদের আলিয়া-স্কুলের পিছু পিছু ঘুরতে হবে না’

এসএস

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ