বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


ইমামদের বক্তব্য জঙ্গিবাদের বিরুদ্ধে জনগণকে সচেতন করবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইমামদের বক্তব্য জঙ্গিবাদের বিরুদ্ধে জনগণকে সচেতন ও সোচ্চার করবে বলেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শুক্রবার (০৭ এপ্রিল) বিকেলে সংসদে স্পিকারের কার্যালয়ে কাবা শরীফ মসজিদুল হারামের ইমাম, খতিব ও ভাইস প্রেসিডেন্ট ড. মুহম্মদ বিন নাসির আল খুজাইম এবং মদিনার পবিত্র মসজিদে নববির সিনিয়র ইমাম ও খতিব শায়খ ড. আবদুল মহসিন বিন মুহাম্মদ আল কাসিম সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে স্পিকার একথা বলেন।

সাক্ষাৎকালে তারা বাংলাদেশের মানুষের ধর্মীয় অনুভূতি, সৌদি আরবের প্রতি বিশ্বাস ও আস্থা, বাংলাদেশে ইসলাম ধর্মের চর্চা, বাংলাদেশ বিনির্মাণে সৌদি সরকারের অবদান, সৌদিতে বাংলাদেশি কর্মীদের অবদান, হজ ব্যবস্থাপনা, দু’দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক প্রভৃতি বিষয়ে আলোচনা করেন।

স্পিকার কাবা শরীফ মসজিদুল হারামের ইমাম এবং মদিনার মসজিদে নববির সিনিয়র ইমাম ও খতিব একসঙ্গে বাংলাদেশ সফর এবং সংসদে আসায় জাতীয় সংসদের পক্ষ থেকে তাদেরকে ধন্যবাদ জানান।

এসময় স্পিকার বাংলাদেশ থেকে হজ মৌসুমে ও ওমরাহ পালনের সময় বাংলাদেশি হাজিদের সহযোগিতা দেওয়ায় সৌদি সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান এবং হজ যাত্রীর সংখ্যা আরো বৃদ্ধির অনুরোধ জানান। তিনি সৌদিতে কর্মরত বাংলাদেশি শ্রমিকদের সহযোগিতা প্রদানেরও আহ্বান জানান।

ড. শিরীন শারমিন বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোনো স্থান নেই। ওলামা-মাশায়েখ সম্মেলনে লাখো মুসল্লির উপস্থিতিতে মসজিদুল হারামের ইমাম ও মসজিদে নববির খতিবের দিকনির্দেশনামূলক বক্তব্য মুসলিম সমাজ তথা বাংলাদেশের জনগণকে জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হতে উৎসাহিত করবে, যা বিশ্বের দরবারে শান্তির বার্তা বহন করবে।

স্পিকার বলেন, বাংলাদেশে ইসলামের ব্যাপক চর্চা রয়েছে। সরকারও ইসলাম ধর্মের প্রসারে মসজিদ, মাদ্রাসা এমনকি আরবি বিশ্ববিদ্যালয় নির্মাণের মাধ্যমে ধর্মীয় চর্চার প্রসারে কাজ করে যাচ্ছে।

মসজিদুল হারামের ইমাম বলেন, ওলামা-মাশায়েখ সম্মেলন এবং বায়তুল মোকাররম মসজিদে লাখো মুসল্লির আগমন প্রমাণ করে ইসলাম ধর্মের প্রতি বাংলাদেশের জনগণের গভীর শ্রদ্ধা রয়েছে। ধর্মপ্রাণ মুসল্লিরা কষ্ট ও ত্যাগ স্বীকার করে প্রত্যন্ত অঞ্চল থেকে আমাদেরকে একনজর দেখার জন্য যেভাবে সমবেত হয়েছেন তা সত্যিই প্রশংসনীয়।

এসময় তিনি গতবছর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌদি আরব সফরের বিষয়টি স্মরণ করেন এবং স্পিকারকে সৌদি আরব সফরের আমন্ত্রণ জানান।

স্পিকার আশা প্রকাশ করেন নিকট ভবিষ্যতেই সৌদি আরবের বাদশাহ বাংলাদেশ সফর করবেন। তিনি সৌদি আরবের মজলিসে শুরার স্পিকারকেও বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

এসময় উপস্থিত ছিলেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া, চিফ হুইফ আ. স. ম ফিরোজ, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মো. মতিউর রহমান, হুইপ ইকবালুর রহিম, হুইপ শহিদুজ্জামান সরকার, হুইপ মাহবুব আরা গিনি, মো. ইমরান আহমেদ, মো. বজলুল হক হারুন।

এছাড়া বাংলাদেশ জাতীয় সংসদের সিনিয়র সচিব, ধর্ম মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত এবং সৌদিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন।

ইফার উলামা মাশায়েখ মহাসম্মেলন: আমাদের কয়েকটি কথা

বাংলাদেশ খেলাফত মজলিস কুয়েতের দাওয়াতী মাহফিল

এসএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ