শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


দেশ থেকে ইসলামি সংস্কৃতি মুছে ফেলার ষড়যন্ত্র চলছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

mufti_faijullahইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেছেন, বাংলাদেশে ইসলাম ও মুসলমানদের দুর্দিন চলছে। নাস্তিক্যবাদী শক্তির মদদে মঙ্গল শোভাযাত্রার নামে দেশ থেকে ইসলামী সভ্যতা, সংস্কৃতি মুছে ফেলার ষড়যন্ত্র চলছে। মসজিদের শহর ঢাকাকে মূর্তির শহর বানানোর প্রক্রিয়া চূড়ান্ত হয়ে গেছে। ইসলামী শীর্ষ ব্যক্তিদের চরিত্রে মিথ্যা কালিমা লেপন করে বিভিন্ন স্থাপনা থেকে তাদের নাম মুছে ফেলা হচ্ছে। সংখ্যাগরিষ্ঠ মুসলমানদের দেশে ইসলামী সংস্কৃতি বিনাশি এই অপতৎপরতা কিছুতেই বরদাশত করা হবে না।

আজ শুক্রবার বাদ জুমা লালবাগস্থ কার্যালয়ে ইসলামী ঐক্যজোট ঢাকা মহানগরের উদ্যোগে ইসলামী সংস্কৃতি বিনাশি মঙ্গল শোভাযাত্রার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইসলামী ঐক্যজোট ঢাকা মহানগরের সভাপতি মাওলানা আবুল কাসেমের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান অধ্যাপক মাওলানা এহতেশাম সারওয়ার, যুগ্ম মহাসচিব মুফতি তাইয়্যেব হোসাইন, যুগ্ম মহাসচিব মাওলানা শেখ লোকমান হোসেন, সাংগঠনিক সচিব মুফতি সাখাওয়াত হোসাইন, সহকারী মহাসচিব মাওলানা আলতাফ হোসাইন, লালবাগ থানা সভাপতি মাহমুদুল হক, মাওলানা আনিসুর রহমান, ছাত্রনেতা আবুল হাসিম, আশরাফ উদ্দিন মাহদি, ইরফান পাঠান, শরিফুল হায়দার, আব্দুল হাই মাসুম সহ আরো অনেকে।

সমাবেশে মুফতি তাইয়্যেব হোসাইন বলেন, বাঙালি সংস্কৃতির নামে অপসংস্কৃতির অনুপ্রবেশ এবং জনস্বার্থে মসজিদ মাদরাসা অধিগ্রহণের নামে ওয়াকফকৃত সম্পত্তি আত্মসাতের পাঁয়তারা এদেশের আলেমসমাজ রুখে দাঁড়াবে।

সভাপতির বক্তব্যে মাওলানা আবুল কাসেম বলেন, ওলামায়ে কেরাম সর্বদা অপসংস্কৃতির বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করেছেন। বর্তমানে দেশে যে বিজাতীয় সংস্কৃতির সয়লাব চলছে তার বিরুদ্ধেও ওলামায় কেরাম বলিষ্ঠ ভূমিকা রাখবে।

মুফতী সাখাওয়াত হোসাইন বলেন, মাত্র ২৮ বছর পূর্বে শুরু হওয়া নির্দিষ্ট একটি ধর্মাবলম্বীদের সংস্কৃতি মঙ্গল শোভাযাত্রা কখনো আমাদের সংস্কৃতির অংশ হতে পারে না। মুসলমানদের ধর্মহীন করার এ অপচেষ্টা কখনোই তৌহিদী জনতা মেনে নেবে না।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ