শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


'পবিত্র ধর্মের সম্মান রক্ষার্তে সৌদির সঙ্গে একত্রে কাজ করবো’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

olama_shommelon

আওয়ার ইসলাম: ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সোহরাওয়ার্দীতে আয়োজিত ওলামা মাশায়েখ সম্মেলনে প্রধান অতিথির বক্তেব্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ইসলামের শিক্ষা হলো সব মুসলমান ভাই ভাই। এই ভাতৃত্ববোধ সবার মধ্যে জাগ্রত থাকতে হবে। একে অপরের ক্ষতি করা যাবে না। জঙ্গিবাদ ইসলামে নেই। জঙ্গিরা পবিত্র ধর্মকে অসম্মান করছেন।

তিনি বলেন, জঙ্গিরা মুসলমানদের উপর হামলা করছে, তাতে ক্ষতিগ্রস্ত হচ্ছে মুসলমানরা। মুসলমানদের রক্তে উপকৃত হচ্ছে অন্যরা। এটা কেমন কথা। ইসলাম এ ধরনের হত্যা হানাহানি পছন্দ করে না।

যারাই ইসলামের সঙ্গে জঙ্গিবাদকে লিপ্ত করে আমি কঠোর প্রতিবাদ করি। আন্তর্জাতিক সম্মেলনেও কেউ ইসলামের সঙ্গে জঙ্গিবাদকে লিপ্ত করলে আমি বলি এটা মেনে নেয়া যায় না। ইসলামের সঙ্গে জঙ্গিবাদের সম্পর্ক নেই। ইসলাম পবিত্র ধর্ম। কিছু মানুষের অপকর্মে ইসলাম কখনো অপবিত্র হবে না।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে সৌদি আরবের বাদশা সালমানকে ধন্যবাদ জানান। বাংলাদেশে মসজিদসহ বিভিন্ন প্রকল্পে সহযোগিতার জন্যও সন্তুষ্টি প্রকাশ করে বলেন, সৌদি আরব জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়ে যাচ্ছে। বাংলাদেশও সৌদির সঙ্গে মিলে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে লড়ে যাবে।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে সৌদি থেকে আগত দুই ইলাম ও আলেমকে ধন্যবাদ জানান। সেই সঙ্গে দেশের মানুষের কাছে দোয়া কামনা করেন।

‘ইসলাম সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে মুক্ত’ : মদিনার ইমাম


সম্পর্কিত খবর