বুধবার, ১৭ জানুয়ারি ২০১৮

ads

‘ট্রাম্প একজন বোকা, সে ইসলাম সম্পর্কে কিছুই জানে না’

OURISLAM24.COM
এপ্রিল ৬, ২০১৭
news-image

is_trumpযুক্তরাষ্ট্র শাসন করছেন একজন বোকা এবং সে ইসলাম সম্পর্কে পুরোপুরিই অজ্ঞ বলে মন্তব্য করেছে জঙ্গি সংগঠন আইএস। গতকাল এক বিবৃতিতে একথা জানায় সংগঠনটি।

স্থানীয় সময় মঙ্গলবার আইএসের পক্ষে ওই বিবৃতি দেন সংগঠনটির মুখপাত্র হাসান আল-মুহাজির। সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে আইএস সমর্থকরা বিবৃতিটি প্রকাশ করে।

প্রায় ৩৭ মিনিটের ওই বিবৃতিতে মুহাজির বলেন, ‘তোমরা (যুক্তরাষ্ট্র) দেউলিয়া হয়ে যাচ্ছ। তোমাদের ধ্বংসের লক্ষণ সবার চোখে স্পষ্ট হয়ে উঠছে।’

মুহাজির আরো বলেন, যুক্তরাষ্ট্রের শাসন করছেন একজন বোকা (ট্রাম্প)। তিনি লেভান্ত (ভূমধ্যসাগরের পূর্বাঞ্চলের একটি ভৌগোলিক এলাকা) ও ইসলাম সম্পর্কে কিছুই জানেন না। তিনি ইসলামের সঙ্গে শত্রুতা ও যুদ্ধের দিবাস্বপ্ন দেখছেন।

ট্রাম্প যুক্তরাষ্ট্রের ক্ষমতায় বসার পর এমন ঘটনা কিন্তু এই প্রথম না। এর আগে ফেব্রুয়ারিতে কাসেম আল-রিমি নামের আরব উপদ্বীপের দায়িত্বে থাকা এক আল-কায়েদা নেতা ট্রাম্পকে কটুকথা শুনিয়েছিলেন।

ইয়েমেনে আল-কায়েদার একটি ঘাঁটিতে যুক্তরাষ্ট্রের হামলার পর এক অডিও বিবৃতিতে কাসেম বলেন, ‘হোয়াইট হাউসের নতুন বোকা (ট্রাম্প) উচিত শিক্ষা পেয়েছেন।’

তবে ওই বিবৃতি প্রকাশের পর মার্কিন সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, ওই হামলায় ১৪ জঙ্গি ও ১২ বেসামরিক নাগরিক নিহত হন। মার্কিন নৌবাহিনীর এক কর্মকর্তাও সে সময় নিহত হন বলে জানান তাঁরা।

এআর

এ জাতীয় আরও খবর