শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


রাজস্থানে গো-রক্ষকদের হামলায় মুসলিম নিহত, আহত ৪

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

rajasthanভারতের বিজেপিশাসিত রাজস্থানে স্বঘোষিত গো-রক্ষকদের গণপিটুনিতে পেহলু খান (৩৫) নামে এক মুসলিম নিহত হয়েছেন।

হরিয়ানার নূহ জেলার বাসিন্দা ওই ব্যক্তি সোমবার রাতে আলওয়ারের এক হাসপাতালে মারা যান।

শনিবার রাতে ওই হামলার ঘটনায় আহত ৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ সূত্রে প্রকাশ, হামলাকারীরা বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দলের সঙ্গে যুক্ত।

গণমাধ্যম সূত্রে প্রকাশ, হরিয়ানার বাসিন্দা কিছু লোক গাড়িতে করে গরু নিয়ে যাওয়ার সময় স্বঘোষিত ওই গো-রক্ষকরা একটি জাতীয় সড়কের উপরে তাদের গাড়ি আটকে রেখে হামলা চালায়। গরু বহনকারী গাড়ি রাজস্থানের জয়পুর থেকে হরিয়ানার নূহ জেলার দিকে যাচ্ছিল। অবৈধভাবে গরু পাচারের অভিযোগে গো-রক্ষকরা তাদের উপরে হামলা চালায়। হামলাকারীরা অবশ্য অর্জুন নামে এক  ড্রাইভারকে সেখান থেকে চলে যেতে দেয়। এ ব্যাপারে একটি ভিডিওচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলেও তার সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

একটি সূত্রে প্রকাশ, পহেলু খান এবং তার সহযোগীরা গরু ক্রয় সংক্রান্ত সমস্ত বৈধ নথিপত্র দেখানো সত্ত্বেও প্রকাশ্য রাজপথে তাদের উপরে নির্মমভাবে হামলা চালায় ওই গো-রক্ষকরা।

ভারতের উত্তর প্রদেশে বিজেপি বিপুলভাবে জয়ী হয়ে ক্ষমতায় আসার পরে সেখানে গরু পাচার এবং অবৈধ কসাইখানা বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া বিজেপি শাসিত বিভিন্ন রাজ্যে কসাইখানা বন্ধ ঘোষণা করার পরে স্বঘোষিত গো-রক্ষকদের মতো হিন্দুত্ববাদী শক্তি বিভিন্ন ক্ষেত্রে সক্রিয় হয়ে উঠেছে।

সূত্র: পার্সটুডে

কওমি স্বীকৃতির চলমান প্রক্রিয়ায় : তিন শিক্ষাবিদ আলেমের মিশ্র প্রতিক্রিয়া


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ