মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮

‘তসলিমাকে কলকাতা থেকে জানোয়ারের মতো তাড়ানো হয়েছে’

OURISLAM24.COM
এপ্রিল ৫, ২০১৭
news-image

taslima-nasrinবাংলাদেশ থেকে বিতাড়িত হওয়ার পর কলকাতায় নিজের দেশ খুঁজে পেয়েছিলেন লেখিকা তসলিমা নাসরিন। কিন্তু কলকাতা থেকে তাঁকে ‘জানোয়ারের মতো তাড়ানো হয়েছে’। এই ঘটনা ব্যথিত করে। বললেন ত্রিপুরার রাজ্যপাল তথাগত রায়।

আজ হুগলীর কামারপুকুর রামকৃষ্ণ মঠ ও মিশনে এসেছিলেন রাজ্যপাল। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। তাকে প্রশ্ন করা হয়, এমন কোনও ঘটনা যা তাঁকে ব্যথিত করে? প্রশ্নের উত্তরে তিনি তসলিমার প্রসঙ্গ তোলেন। বলেন, “আমাদের সহ্যশক্তি কমে যাচ্ছে। এমন একটি ঘটনা আমরা দেখেছি।

তসলিমা নাসরিন এমন একজন মহিলা যিনি নজের দেশ থেকে বিতাড়িত হয়েছেন। কলকাতায় থাকতেন। তাকে একেবারে জানোয়ারের মতো এই শহর থেকে তাড়ানো হয়েছে। তিনি নিজের দেশ ছেড়ে এখানে একটা সাময়িক দেশ খুঁজে পেয়েছিলেন। এই ধরনের ঘটনা আমাকে খুব ব্যথিত করে।”

শুধু তসলিমা নাসরিন নয়। ভাবাদিঘির প্রসঙ্গেও মুখ খোলেন রাজ্যপাল। বলেন, তিনি আগে রেলে কাজ করতেন। অনেকটা সময় তিনি মেট্রোরেল প্রকল্পের সঙ্গে যুক্ত ছিলেন। তিনি জানেন, রেলের কোনও প্রজেক্ট যদি কোনও লাইনে ঠিক করা হয়, তাহলে তার বিকল্প ব্যবস্থাও থাকে। তিনি সম্পূর্ণ বিষয়টি জানেন না।

টকশো মঞ্চে তসলিমা থাকায়…

কিন্তু সংবাদমাধ্যমে পড়েছেন দিঘি বাঁচানোর জন্য আন্দোলন হচ্ছে। সেই আন্দোলনকে মান্যতা দিয়ে, বিষয়টি খুঁটিয়ে দেখা দরকার। দেখা দরকার কোনও বিকল্প ব্যবস্থা হতে পারে কি না। সেই সঙ্গে তিনি আবারও মনে করিয়ে দিয়েছেন, বিকল্প ব্যবস্থা করা সম্ভব।

রামকৃষ্ণ মঠে পুজো দেন তিনি। প্রসাদ খান। সঙ্গে ছিলেন মঠের অধ্যক্ষ। বিকালে তিনি জয়রামবাটি যাবেন।–ইন্টারনেট

এআর

ঢাবির ভাইবায় প্রশ্ন: ‘১০ জন পর্নস্টারের নাম বলো’