শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


সুনামগঞ্জ-২ ও কুসিক নির্বাচনে ভোটগ্রহণ চলছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

nasik_vootসুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের উপনির্বাচন এবং কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টায় শুরু হওয়া এ ভোটগ্রহণ একটানা বিকাল ৪টা পর্যন্ত চলবে।

সুনামগঞ্জ-২ এর এমপি সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে আসনটি শূন্য হয়। এখানে নৌকা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন সুরঞ্জিত সেনের স্ত্রী জয়া সেন। জাতীয় পার্টি ও জাসদ নির্বাচনে প্রার্থী দিলেও পরে আওয়ামী লীগকে সমর্থন দিয়ে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ায়। প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের একসময়ের একনিষ্ঠ ভক্ত কুয়েতপ্রবাসী মাহবুব হোসেন রেজু থেকে যান লড়াইয়ের মাঠে।

নির্বাচন উপলক্ষ্যে পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসারের ২ হাজার সদস্য মোতায়েন রয়েছে। দিরাই-শাল্লা আসনে মোট ভোটার ২ লাখ ৪৬ হাজার ১১৩ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ২৩ হাজার ৪৯১ ও নারী ১ লাখ ২২ হাজার ৬৪০ জন।

এদিকে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয় সকাল ৮টায়। বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ, বিএনপি, জাসদ ও স্বতন্ত্র থেকে চারজন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে মূল লড়াই হবে বড় দুই দলের প্রার্থীদের মধ্যেই।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের মধ্য দিয়ে কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) অধীনে প্রথমবারের মতো বড় কোনো নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা থেকে জানা গেছে, এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে রয়েছেন- আওয়ামী লীগের আঞ্জুম সুলতানা সীমা, বিএনপির মনিরুল হক সাক্কু, জাসদ মনোনীত প্রার্থী শিরিন আক্তার ও স্বতন্ত্র প্রার্থী অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মো. মামুনুর রশিদ।

এছাড়া কাউন্সিলর পদে ১৬৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৪১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ