বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


প্রাইভেট মাদরাসা অ্যাসোসিয়েশনের জাতীয় প্রতিযোগিতা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

No automatic alt text available.প্রাইভেট মাদরাসা অ্যাসোসিয়েশ বাংলাদেশ জাতীয় হিফজুল কুরআন হিফজুল হাদীস ও আসমাউয়ে হুসনার শিরোনামে একটি জাতীয় প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে মোট উনিশ জনকে পুরষ্কৃত করা হবে বলে জানিয়েছেন প্রাইভেট মাদরাসা অ্যাসোসিয়েশন বাংলাদেশের মহাসচিব মাওলানা নেয়ামতুল্লাহ আমিন।

এ উপলক্ষে গত ০৮ মার্চ একগুরুত্বপূর্ণ মিটিংয়ে অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির বৈঠক হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রাইভেট মাদরাসা অ্যাসোসিয়েশন বাংলাদেশের এর চেয়ারম্যান মাওলানা কারী মাসুম বিল্লাহ। বৈঠক সঞ্চালনা করেন অ্যাসোসিয়েশনের মহাসচিব মাওলানা নেয়ামতুল্লাহ আমিন।

উক্ত বৈঠকে প্রতিযোগিতার বিষয় রাখা হয়- হিফজুল কুরআন ত্রিশপারা গ্রুপ ও দশপারা গ্রুপ, হিফজুল হাদীস একশটি, আসমাউল হুসনা।

হিফজুল কুরআনের ত্রিশপারা গ্রুপে রেজিস্টেশন একশ টাকা, দশপারা গ্রুপে পঞ্চাশ টাকা, হিফজুল হাদীসে একশ টাকা ও আসমাউল হুসনায় বিশ টাকা।

পুরষ্কার হিসেবে হিফজুল কুরআন প্রতিযোগিতায় ত্রিশপারা গ্রুপের প্রথম স্থান অধিকারীকে নগদ বিশ হাজার টাকা, দ্বিতীয় স্থান অধিকারীকে নগদ দশ হাজার টাকা, তৃতীয় স্থান অধিকারীকে নগদ পাঁচ হাজার টাকা, দশপারা গ্রুপে প্রথমস্থান অধিকারীকে নগদ দশ হাজার টাকা, দ্বিতীয় স্থান অধিকারীকে নগদ পাঁচ হাজার টাকা, তৃতীয় স্থান অধিকারীকে নগদ তিন হাজার টাকা করে পুরষ্কৃত করা হবে।

হিফজুল হাদীসে প্রথম স্থান অধিকারীকে নগদ বিশ হাজার টাকা, দ্বিতীয় স্থান অধিকারীকে নগদ দশ হাজার টাকা, তৃতীয় স্থান অধিকারীকে নগদ পাঁচ হাজার টাকা করে পুরষ্কৃত করা হবে।

আসমাউল হুসনা প্রথম দশজনকে নগদ এক হাজার টাকা করে পুরষ্কৃত করা হবে। আসমাউল হুসনার ক্ষেত্রে বয়সের সীমা দশ বছর।

শীর্ষস্থানীয় আলেমদের মাধ্যমে জাতীয় সেমিনারে পুরষ্কার প্রদান করা হবে।

প্রস্তুতি কেমন হচ্ছে এমন প্রশ্নের জবাবে অ্যাসোসিয়েশনের মহাসচিব মাওলানা নেয়ামতুল্লাহ আমিন বলেন- প্রস্তুত পর্ব চলছে। প্রতিযোগিতার আগেই ইনশাল্লাহ সকল প্রস্তুতি শেষ করে আমরা প্রতিযোগিতার কাজ শুরু করবে।

অংশ গ্রহণ কেমন হতে পারে জানতে চাইলে তিনি বলেন, আমরা আশাতীত সাড়া পাচ্ছি। বিভিন্ন জেলা শহরগুলোতে প্রতিযোগীদের নাম জমা হচ্ছে।

হিফজুল কুরআন প্রতিযোগিতার অনুষ্ঠিত হবে ১৩ এপ্রিল বৃহঃপতিবার, স্থান বাইতুল মুমিন মাদরাসা। হিফজুল হাদীস ১৪ এপ্রিল শুক্রবার, স্থান জামিয়া ইসলামিয়া কওমিয়া মাদরাসা। আসমাউল হুসনা ১৫ এপ্রিল শনিবার, স্থান দারুল আজহার ক্যাডেট মাদরাসা।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ