শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ইরানে ১৫ মার্কিন কোম্পানি নিষিদ্ধ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

iran_usসন্ত্রাসবাদে মদদ দেয়ার অপরাধে আমেরিকার ১৫টি মার্কিন কোম্পানির বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। ইরানের সঙ্গে সহযোগিতা রয়েছে এমন প্রায় এক ডজন কোম্পানি ও ব্যক্তির বিরুদ্ধে আমেরিকা নিষেধাজ্ঞা আরোপ করার দুই দিন পর তেহরান পাল্টা পদক্ষেপ নিল। খবর পার্সটুডের

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, আমেরিকার এমন ১৫টি কোম্পানির বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেয়া হলো যেগুলো প্রত্যক্ষ বা পরোক্ষভাবে ইহুদিবাদী ইসরাইলের সন্ত্রাসবাদ ও অপরাধের প্রতি সমর্থন ও সহযোগিতা দিয়ে আসছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় আরও বলেছে, যেসব মার্কিন কোম্পানি নিষেধাজ্ঞার আওতায় পড়েছে, সেগুলোর সঙ্গে কোনো ধরনের লেনদেন করা যাবে না এবং এসব কোম্পানির সম্পদ বাজেয়াপ্ত করা হতে পারে। এছাড়া এসব কোম্পানির সঙ্গে সংশ্লিষ্ট কোনো ব্যক্তিকে ভিসা দেয়া যাবে না। মন্ত্রণালয়ের পক্ষ থেকে নিষেধাজ্ঞার আওতাভুক্ত কোম্পানিগুলোর একটি তালিকাও প্রকাশ করা হয়েছে।

প্রয়োজনে আরও মার্কিন কোম্পানির বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হবে বলে জানানো হয়েছে। ইরানের সহযোগী কয়েকটি কোম্পানি ও কয়েকজন ব্যক্তির বিরুদ্ধে আমেরিকার সাম্প্রতিক নিষেধাজ্ঞারও নিন্দা জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

আরআর

কানাডায় ইসলাম পরিচিতি সপ্তাহ উদযাপন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ