শনিবার, ১৮ নভেম্বর ২০১৭

ads

কানাডায় ইসলাম পরিচিতি সপ্তাহ

OURISLAM24.COM
মার্চ ২৭, ২০১৭
news-image

canada_islam

কানাডার রাজধানী অটোয়ার ‘কার্লটন’ বিশ্ববিদ্যালয়ে অমুসলিমদের ইসলাম ধর্ম এবং সংস্কৃতি সম্পর্কে অবগত করার জন্য ‘ইসলাম পরিচিতি সপ্তাহ’ উদযাপিত হয়েছে।

এই অনুষ্ঠান গত সপ্তাহের সোমবারে অনুষ্ঠিত হয়েছে এবং একাধারে শুক্রবার (২৪ মার্চ) পর্যন্ত অব্যাহত ছিল। এই অনুষ্ঠানে অমুসলিমদের ইসলামি সংস্কৃতি সাথে পরিচিত করার জন্য বিভিন্ন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

‘ইসলাম পরিচিতি সপ্তাহ’ অনুষ্ঠানে অমুসলিমদের পবিত্র কুরআনের  সাথে পরিচয় করানোর লক্ষ্যে বিভিন্ন ভাষায় অনুদিত কুরআন শরিফের পাণ্ডুলিপি বিতরণ করা হয়েছে।

এ ছাড়াও এই অনুষ্ঠানে ইসলাম ধর্ম সম্পর্কে অমুসলিমদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়া হয়।

অমুসলিম শিক্ষার্থীদের ইসলাম ধর্ম সম্পর্কে অবগত করার জন্য হিজাব স্টেশন, ইসলামি সংস্কৃতি ও শিল্প স্টেশন এবং বিনোদন স্টেশনসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কার্লটন বিশ্ববিদ্যালয়ে ‘ইসলাম পরিচিতি সপ্তাহ’ অনুষ্ঠান আয়োজন ‘বিফটু হ্যালু’ বলেন, ইসলাম ধর্ম সম্পর্কে জানার জন্য অনেক মানুষ বিভিন্ন মিডিয়ায় যোগাযোগ করে থাকেন। কিন্তু অনেক ক্ষেত্রে ইসলাম ধর্ম সম্পর্কে তারা যে তথ্য পেয়ে থাকে সেটা সঠিক হয় না।

তিনি বলেন, ইসলাম ধর্ম সম্পর্কে জানার সব থেকে উৎকৃষ্ট পন্থা হচ্ছে স্বয়ং মুসলমানদের সাথে কথা বলা এবং ‘ইসলাম পরিচিতি সপ্তাহ’ অনুষ্ঠানটি এই কাজের জন্য অন্যতম একটি পন্থা।

আরআর