শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


হজরত নিজামুদ্দীন রহ. দরগার দুই সুফি পাকিস্তানে নিখোঁজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

nijamuddin_dargahদিল্লির হজরত নিজামুদ্দীন রহ. দরগার প্রধান খাদেমসহ দুই সুফি পাকিস্তানে গিয়ে নিখোঁজ হয়েছেন। শুক্রবার এ তথ্য জানিয়েছে বিবিসি।

সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ এই তথ্য পোস্ট করেছেন টুইটারে। তাঁদের খুঁজে বের করার জন্য পাকিস্তান সরকারের সঙ্গে কথা বলেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।

বিষয়টি ইসলামাবাদের ভারতীয় হাইকমিশন থেকে ইতোমধ্যেই জেনেছে পাকিস্তান। এ ব্যাপারে বিস্তারিত জানতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে বলে জানা গেছে।

হজরত নিজামুদ্দীন রহ. দরগার প্রধান মওলানা সৈয়দ আসিফ আলি নিজামি আর তাঁর ভাইয়ের ছেলে নাজিম নিজামি পাকিস্তানে গিয়েছিলেন সেখানকার কয়েকটি দরগায় চাদর চড়াতে আর কয়েকজন আত্মীয়ের সঙ্গে দেখা করতে। সেখান থেকেই তারা নিখোঁজ হন।

সৈয়দ আসিফ আলি নিজামির ছেলে সাজিদ আলি নিজামি জানিয়েছেন "প্রথমে করাচি থেকে লাহোরে গিয়ে বাবা ফরিদের দরগায় আর তারপরে আরেকটি সুফি দরগা দাতা দরবারে চাদর চড়ান। সেখান থেকে লাহোর বিমানবন্দরে গিয়েছিলেন করাচির বিমান ধরার জন্য।

"কর্মকর্তারা কিছু নথিপত্র পরীক্ষার জন্য আমার ভাইকে আটকান সেখানে, আর বাবাকে বিমানে চড়তে বলা হয়। তারপর থেকেই আর খোঁজ নেই। দুজনের মোবাইল ফোনও বন্ধ" - জানান সাজিদ নিজামি।

আরআর

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ