শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


সিরিয়ায় ইসরাইলি যুদ্ধবিমান ভূপাতিত করার দাবি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

joddo bimanএকটি অনুপ্রবেশকারী ইসরাইলি যুদ্ধবিমান ভূপাতিত করার দাবি করেছে সিরিয়ার সরকারী বাহিনী। তারা বলেন, ইসরাইলের চারটি যুদ্ধবিমান সিরিয়ায় অনুপ্রবেশ করে পালমিরার কাছে সরকারী বাহিনীর ওপর হামলা চালালে এ ঘটনা ঘটে।

রাশিয়ার সংবাদসংস্থা স্পুটনিক জানিয়েছে, সিরিয়ার গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে সিরিয়ার সরকারের সঙ্গে এবারই সবচেয়ে গুরুতর সামরিক সংঘাতে গেছে ইসরাইল।

শুক্রবার সকালে সিরিয়ার অভ্যন্তরে কয়েকটি লক্ষ্যবস্তুতে হামলা চালায় ইসরাইলের বিমান বাহিনী। এ সময় বেশ কয়েকটি অ্যান্টি-এয়ারক্রাফট মিশাইল ছোড়া হয় যুদ্ধবিমানের দিকে।

ওই বিবৃতিতে ইসরাইলি কোন যুদ্ধবিমান ভূপাতিত হওয়ার প্রসঙ্গে কিছুই বলা হয়নি। শুধু বলা হয়েছে, অত্যন্ত ঝুঁকি নিয়ে ওই হামলা চালিয়ে যুদ্ধবিমান ও ইসরাইলি বেসামরিক লোকজনের নিরাপত্তা বিপন্ন করার যে অভিযোগ উঠেছে, তা সত্য নয়। এর পরে সিরিয়া সরকার বিমান ভ’পাতিত করার কৃতিত্ব দাবি করলে, ইসরাইল ওই অভিযোগ প্রত্যাখ্যান করেছে।

ইসরাইলের পত্রিকা হারেৎস লিখেছে, পূর্বে একাধিকবার ইসরাইল সিরিয়ায় বিমান হামলা চালানোর কথা উঠলেও, কোনবারই বিবৃতি দিয়ে জানায়নি সামরিক বাহিনী। এবারই বিবৃতি দিয়েছে ইসরাইলি বাহিনী, যা বেশ বিরল।

এআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ