শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


শাহজালাল জামেয়া নাজিরেরগাঁও শাখায় শিক্ষক-অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Foyejiইমদাদ ফয়েজি, সিলেট প্রতিনিধি

শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা পাঠানটুলা সিলেট এর পৃথক শাখা নাজিরেরগাঁও জামেয়ায় আজ বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় অধ্যক্ষ মাওলানা লূৎফুর রহমান এর সভাপতিত্বে ও  শিক্ষক জনাব রাশেদ আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত হয় শিক্ষক-অভিভাবক সমাবেশ-'১৭।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দি সিলেট ইসলামিক সোসাইটির সেক্রেটারি, অব. প্রধান শিক্ষক জনাব আব্দুস সাকুর। প্রধান অতিথির বক্তব্যে তিনি অভিভাবদের উদ্দেশ্য বলেন- আপনারা আপনাদের সন্তানদেরকে একটি দ্বীনি প্রতিষ্ঠানে দিয়েছেন এজন্য আপনাদের আন্তরিক মোবারকবাদ। তবে এর দ্বারা আপনাদের দায়িত্ব শেষ হয়ে যায়নি, ছেলে-মেয়েকে লেখাপড়ায় যত্নবান, মনোযোগী করার পাশাপাশি নামাযি, মুত্তাকি হিসেবে গড়ে তুলতে সর্বাত্মক চেষ্টা করতে হবে। কুরআন তেলাওয়াতে অভ্যস্থ করে তুলতে হবে।

তিনি আরোও বলেন- মোবাইল ফোন থেকে সন্তানকে দূরে রাখতে হবে। টিভি, সিনেমা থেকে দূরে রাখুন। অনর্থক ঘোরাফেরা থেকে বিরত রাখার পাশাপাশি প্রতিদিন মাদরাসায় উপস্থিতি নিশ্চিত করুন।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ লূৎফুর রহমান বলেন- সন্তানকে আদর্শরুপে গড়ে তুলতে ইসলামি শিক্ষার বিকল্প নেই। ইসলামি অনুশাসনের আলোকে আদর্শ সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে আপনারা সচেষ্ট থাকতে হবে। ছাত্র, শিক্ষক, অভিভাবক এর সমন্বয়ে ছাত্র পুর্ণতা পায়। সুতরাং আপনাদের সজাগ দৃষ্টি, অপরিহার্য। আগামী দিনগুলোতে আপনাদের সহযোগিতা, সু-পরামর্শ অব্যাহত থাকলে সময়ের ব্যবধানে আমাদের এ শাখাটিও সমান তালে এগিয়ে যাবে ইনশা-আল্লাহ।

তিনি আরোও বলেন- আপনারা আপনাদের সন্তানদেরকে দ্বীনি শিক্ষা অর্জনের সুযোগ করে দিয়েছেন, এটি অত্যন্ত প্রশংসনীয় কাজ। আমাদের সন্তানরা পরকালে আমাদের জন্য নাজাতের ওসিলা হোক।

শিক্ষক প্রতিনিধির বক্তব্যে মুহাম্মদ ইমদাদুল হক বলেন- আজকের এ দিনটি শুধুই অভিভাবদের জন্য। আপনারা মন খুলে আপনাদের মতামত, পরামর্শ আমাদের সাথে শেয়ার করুন। ছাত্রদের ব্যাপারে তিনি বলেন, প্রতিষ্ঠানের বাইরের সময়টুকু যাতে তারা অযথা নষ্ট না করে কাজে লাগায় সে গুরু দায়িত্ব আপনাদেরকেই পালন করতে হবে। হোমওয়ার্ক ঠিকমতো করছে কি না তদারকি করতে হবে। আদর্শ সন্তান গঠনে পরিবারের ভূমিকা সর্বাগ্রে। আগামী দিনগুলোতে আপনাদের আরোও সোচ্চার ভূমিকা কাম্য।

অন্যান্দের মাঝে বক্তব্য রাখেন মাওলানা মুতিউর রহমান, সিদ্দীকুর রহমান। মাওলানা নূর উদ্দীন। অভিভাবদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা আব্দুন নূর, হাফিজ জালাল উদ্দীন, মোহাম্মদ  আব্দুল্লাহ প্রমুখ।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ