রবিবার, ০৫ মে ২০২৪ ।। ২২ বৈশাখ ১৪৩১ ।। ২৬ শাওয়াল ১৪৪৫


নিউইয়র্ক সিটি কাউন্সিলম্যান পদপ্রার্থী হেলাল আবু শেখ এর নির্বাচনী সমাবেশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

abu_helalরশীদ আহমদ নিউইয়র্ক থেকে:  বিশ্বের রাজধানী খ্যাত নিউইয়র্ক সিটির কুইন্স ডিস্ট্রিক্ট ৩২ এর কাউন্সিলম্যান পদপ্রার্থী, বিশিষ্ট শিক্ষাবিদ মূলধারার রাজনীতিবিদ, বাংলাদেশী-আমেরিকান হেলাল আবু শেখের বিশাল নির্বাচনী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বাঙালী অধ্যুষিত ওজন পার্কের দাওয়াত রেষ্টুরেন্ট মিলনায়তনে গত ১২ মার্চ রোববার সন্ধ্যায় উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে এ প্রথম নির্বাচনী সমাবেশ অনুষ্ঠিত হয়।

ওজন পার্কের মসজিদ আল আমানের প্রেসিডেন্ট কবির চৌধুরী এবং কমিউনিটি এ্যাক্টিভিস্ট মুহাম্মদ আনোয়ার হোসাইনের যৌথ পরিচালনায় এ সমাবেশে আসন্ন নির্বাচনে ডেমক্রেটিক পার্টির কাউন্সিলম্যান পদপ্রার্থী সিটির পাবলিক স্কুলের সাবেক শিক্ষক হেলাল আবু শেখ বাংলাদেশী কমিউনিটির সার্বিক সহযোগিতা কামনা করেন।

এ নির্বাচনী প্রচারণা সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রফেসর সুলতান কবীর, সমাজকর্মী মকবুল হোসেন চুনুই, জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি বদরুল খাঁন, বিশিষ্ট ব্যবসায়ী বদরুল হক, কমিউনিটি এ্যাক্টিভিস্ট আবু নাসের, হাজী আসাদুল বারী মানিক, সামছুদ্দীন সোনাই, মুহাম্মদ ইউসুফ, মোজাহিদুল ইসলাম, মুহি উদ্দীন, মাসুক আহমদ, মুহাম্মদ আবদুর রউফ মুকুল, প্রফেসর আলী আহমদ, বুরহান উদ্দিন কফিল, ড. জাহাঙ্গীর কবীর, বেলাল উদ্দীন ফখরুল, আনোয়ার খানসহ বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ।

সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জালালাবাদ এসোসিয়েশনের ট্রাস্টি একলিমুজ্জামান নুনু, বেলাল আবু শেখ, রাব্বানী খাঁন, আবদুল কাদির, মাহমুদুর রহমান, ইয়র্ক বাংলা’র সম্পাদক রশীদ আহমদ, ফরহাদ হোসেন, আবদুন নূরসহ ওজন পার্ক এলাকার বাঙালী কমিউনিটির দলমত নির্বিশেষে সকল শ্রেণী পেশার মানুষ ।

সমাবেশে বক্তারা আসন্ন নির্বাচনে কাউন্সিলম্যান প্রার্থী হেলাল আবু শেখকে নিউইয়র্ক সিটির প্রথম বাংলাদেশী-আমেরিকান কাউন্সিলম্যান হিসেবে নির্বাচিত করে বাংলাদেশী কমিউনিটির অধিকার আদায়ের পথ সুগম করার আহ্বান জানান।

তারা বলেন, হেলাল আবু শেখ ২০১৩ সালে কাউন্সিলম্যান পদে নির্বাচন করে দক্ষিণ এশিয়ানদের মাঝে ব্যাপক আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন। সে ধারাবাহিকতা আসন্ন নির্বাচনে বিরাট ফল বয়ে আনবে। এখন সময় হল সকলে কাঁধে কাঁধ মিলিয়ে এ গুরুত্বপূর্ণ নির্বাচনে হেলাল শেখের সহযাত্রী হওয়া। তার জন্য সকলকে হতে হবে তৎপর। যেতে হবে বাংলাদেশীদের ঘরে ঘরে। অন্যান্য কমিউনিটির কাছেও যেতে হবে। বক্তারা আশাবাদ ব্যক্ত করে বলেন, হেলাল শেখকে বাংলাদেশী কমিউনিটি সর্বাত্মক সহযোগিতা দিলে আসন্ন নির্বাচনে তার বিজয় সুনিশ্চিত।

সমাবেশে আসন্ন নির্বাচনে বাংলাদেশীদের গুরুত্ব নিয়ে বিস্তারিত আলোচনা শেষে শিগগিরই একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করার সিদ্ধান্ত হয়। বক্তারা বলেন, সকলকে ওই  নির্বাচনী প্রচার টিমের সাথে ঘনিষ্ঠভাবে জড়িয়ে কাজ করতে হবে। সমাবেশে হেলাল শেখকে আশ্বস্থ করা হয় নিউইয়র্ক সিটির বাংলাদেশী কমিউনিটি তার সঙ্গেই থাকবেন।

এসময় হেলাল আবু শেখ বাংলাদেশী কমিউনিটির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমি দীর্ঘ্য দিন ধরে এই কমিউনিটির কল্যাণে কাজ করছি। একটি সুন্দর কমিউনিটি বিনির্মানে ব্যাপক পরিসরে কাজ করার  আসল জায়গা হচ্ছে সিটি কাউন্সিল। আমি আপনাদের দোয়ায় সে সুযোগ পেলে কমিউনিটির জন্য নিজেকে উৎসর্গ করবো। নিউইয়র্ক সিটি কাউন্সিলে বাংলাদেশী-আমেরিকানদের কন্ঠস্বর হিসেবে ভূমিকা রাখব। তিনি বলেন, আমি কমিউনিটির সকলের সুখ-দুঃখের সাথী হতে চাই। বাংলাদেশীদের এগিয়ে চলার পথে সহযাত্রী করতে চাই।

উল্লেখ্য, ইউর ভয়েস ফর চেঞ্জ স্লোগানকে সামনে নিয়ে নিউইয়র্ক সিটির কুইন্স ডিস্ট্রিক্ট ৩২ (বেলী হারবার, ব্রিজি পয়েন্ট, বোর্ড চ্যানেল, হেমিলটন বীচ, হাওয়ার্ড বীচ, লিন্ডেন উড, নেপনসিট, ওজন পার্ক, রকওয়ে বীচ, রকওয়ে পার্ক, সাউথ ওজনপার্ক, সাউথ রিচমন্ড হিল এবং উড হ্যাভেন) থেকে কাউন্সিলম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সমাজকর্মী হেলাল আবু শেখ। ডেমোক্র্যাটিক দলীয় প্রাইমারী নির্বাচন আগামী ১২ সেপ্টেম্বর হওয়ার কথা রয়েছে।

সিলেটের বিশ্বনাথের বিশিষ্ট সমাজ সেবক মরহুম মুক্তিযোদ্ধা এডভোকেট তজম্মুল আলীর চতুর্থ সন্তান হেলাল আবু শেখ ১৭ বছর বয়সে যুক্তরাষ্ট্র অভিবাসী হন। আসার পর থেকেই নিউইয়র্কে বসবাস করছেন। তিনি নিউইয়র্ক সিটি কলেজ অব টেনোলজি থেকে কম্পিউটার ইনফরমেশন বিষয়ে ব্যাচেলর করেন। এ কলেজে অধ্যয়নকালে তিনি দক্ষিণ এশিয়ানদের মধ্যে বিপুল ভোটে সর্ব প্রথম স্টুডেন্ট গভর্ণমেন্ট এসোসিয়েশনের ভিপি নির্বাচিত হন। পরে ব্রুকলীন কলেজ থেকে গণিতে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। এর পর নিউইয়র্ক সিটি বোর্ড অব এডুকেশনের অধীনে পাবলিক স্কুল শিক্ষক হিসেবে কর্ম জীবন শুরু করেন। ২০১৩ সালে সিটি কাউন্সিলম্যান পদে নির্বাচনের প্রাক্কালে শিক্ষকতার পদ থেকে অবসর নেন। সে থেকে পূর্ণকালীন রাজনীতিক-সামাজিক কর্মকান্ডে জড়িয়ে পড়েন সাবেক মাধ্যমিক স্কুল শিক্ষক হেলাল আবু শেখ। ডিস্ট্রিক্ট ৩৭ ব্রুকলীন থেকে কাউন্সিলম্যান পদে প্রার্থী হয়ে হেলাল আবু শেখ দক্ষিণ এশিয়ানদের মাঝে ব্যাপক আস্থা অর্জন করতে সক্ষম হন।

আরআর


সম্পর্কিত খবর