বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


আস সিরাজ'র ব্যতিক্রমী আয়োাজন ‘স্বাধীনতার সন্ধ্যা’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

as_siraj

সুস্থ সুন্দর সমাজ বিনির্মাণের প্রত্যয়ে একঝাক দেশপ্রেমিক ও সামাজিক কর্মচঞ্চল তরুণদের নিয়ে প্রতিষ্ঠিত সামাজিক সংগঠন ‘আস-সিরাজ’ এর আয়োজনে আগামীকাল ১৬ মার্চ বৃহস্পতিবার, বিকাল ৩টায় ময়মনসিংহের টাউনহলের এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে মহান স্বাধীনতার মার্চে ক্বেরাত মাহফিল ও স্বাধীনতার সন্ধ্যা নামের ব্যতিক্রমী আয়োজন।

অনুষ্ঠানটি উদ্বোধন করবেন ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী'র মজলিসে শুরার সভাপতি আল্লামা আবদুর রহমান হাফেজ্জী। সভাপতিত্ব করবেন বড় মসজিদ ময়মনসিংহ এর ইমাম ও খতিব আল্লামা আবদুল হক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু।

অন্যান্য অতিথির মধ্যে সভায় উপস্থিত থাকবেন মুফতী আবুল হাসান শামসাবাদী সম্পাদক, মাসিক আদর্শ নারী, শায়খ মুহাম্মাদ উছমান গনী ধর্মীয় উপদেষ্টা ও কলামিস্ট, দৈনিক প্রথম আলো, মাওলানা মামুন চৌধুরী ইসলামিক আরজে, রেডিও একাত্তর, মাওলানা আফজাল হোসেন প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল, জামিয়া মানাওয়ারা ঢাকা।

কেরাত মাহফিল অধিবেশনে ক্বেরাত পরিবেশন করবেন হাফেজ ক্বারী নাজমুল হাসান পরিচালক, তাহফিজুল কোরআন ওয়াস সুন্নাহ মাদরাসা যাদাবাড়ী, ঢাকা । বিশ্বসেরা হাফেজে কুরআন হাফেজ নাজমুস সাকিব, হাফেজ আব্দুল আখের ও হাফেজ আব্দুল্লাহ আল মামুন।

স্বাধীনতার সন্ধ্যা আয়োজনের প্রধান আকর্ষণ হিসেবে অংশগ্রহণ করবেন আলেমেদ্বীন, দার্শনিক ও রাষ্ট্রচিন্তাবিদ জাগ্রত কবি মুহিব খান।  এছাড়াও আরো গায়বে সাহিত্য-সাংস্কৃতিক সংগঠন আবাবিল, নবরবি ইসলামী সাংস্কৃতিক ফোরাম, হাবিবী শিল্পী গোষ্ঠী ও অভিলাষ ইসলামী সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা।

বিশেষ আকর্ষণ হিসেবে উপস্থিত থাকবে শিশু শিল্পী মারুফ আল্লাম।

অনুষ্ঠান নির্দেশনায় বিশিষ্ট সাংস্কৃতিক কর্মী ও মিডিয়া ব্যাক্তিত্ব ইউসুফ বিন মুনীর। উপস্থাপনা করবেন বিশিষ্ট আবৃত্তিকার ও প্রচ্ছদশিল্পী
ওয়ালিউল ইসলাম।

স্বাধীনতার সন্ধ্যা নিয়ে কথা হয় প্রোগ্রাম মেনেজ্মেন্ট কমিটির আহবায়ক চৌধুরী নাসির আহমাদের সাথে। তিনি জানান, আস সিরাজ একটি সম্মিলিত সামাজিক প্রয়াস। যার লক্ষ্য উদ্দেশ্য হচ্ছে দেশপ্রেমে উজ্জিবিত হয়ে মানবতার কল্যাণে আজীবন সামাজিক কাজ করে যাওয়া। তারই ধারাবাহিতায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে তরুণ সমাজকে দেশপ্রেমে উজ্জীবিত করতে আমাদের এই আয়োজন। আমরা আশা করছি এই আয়োজনের মাধ্যমে ইসলামি সংস্কৃতির নববিপ্লবের পথ উন্মোচিত হবে ইনশাআল্লাহ।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ