বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


শরীয়াহ্ নীতির উপর অটল থাকাতেই ইসলামী ব্যাংকিংয়ের এই সফলতা: আরাস্তু খান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

[caption id="attachment_28754" align="alignleft" width="500"]ibl 2 ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর বোর্ড অব ডাইরেক্টরস-এর চেয়ারম্যান আরাস্তু খান শরিয়াহ্ এওয়ারনেস প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন। ব্যাংকের ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মো. আব্দুল হামিদ মিঞা, শরী‘আহ সুপারভাইজরি কমিটির সদস্য সচিব ড. মোহাম্মদ আব্দুস সামাদ, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আব্দুস সাদেক ভূইয়া, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা সেন্ট্রাল জোন প্রধান মো. মোশাররফ হোসাইন ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. শফিকুর রহমান এসময় উপস্থিত ছিলেন।[/caption]

আওয়ার ইসলাম : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, ঢাকা সেন্ট্রাল জোনের উদ্যোগে দিনব্যাপী ‘শরীয়াহ্ এওয়ারনেস প্রোগ্রাম’ ১১ মার্চ ২০১৭, শনিবার ইসলামী ব্যাংক টাওয়ারের মোহাম্মদ ইউনুস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরস-এর চেয়ারম্যান আরাস্তু খান প্রধান অতিথি হিসেবে দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মো. আব্দুল হামিদ মিঞা বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন। ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা সেন্ট্রাল জোন প্রধান মো. মোশাররফ হোসাইন এর সভাপতিত্বে দিনব্যাপী অনুষ্ঠানে শরী‘আহ সুপারভাইজরি কমিটির সদস্য সচিব ড. মোহাম্মদ আব্দুস সামাদ প্রধান আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন।

আরাস্তু খান প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক এর প্রাতিষ্ঠানিক প্রিয়েম্বল হিসেবে শরীয়াহ্ নীতিমালা শতভাগ পরিপালন করবে। ব্যাংকের সকল কার্যক্রমে শরীয়াহ্ নীতিমালা পরিপালনে কোন আপস করা হবে না জানিয়ে তিনি সকল কর্মকর্তা কর্মচারীদের এক্ষেত্রে কঠোরতা অবলম্বন করার নির্দেশনা দেন । তিনি বলেন, শরীয়াহ্ নীতির উপর অটল থাকাতেই ইসলামী ব্যাংকিংয়ের এই সফলতা। তিনি বলেন, ইসলামী ব্যাংক শরিয়াহর দৃষ্টিতে হারাম লেনদেন থেকে সর্বদা বিরত থাকবে।

বিশেষ অতিথির ভাষনে ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. আব্দুল হামিদ মিঞা বলেন, ইসলামী ব্যাংক দেশের ব্যাংকিং সেক্টরে শরীয়াহ্ পরিপালনে মডেল হিসেবে কাজ করছে । তিনি গ্রাহক ও ব্যাংকারদের পরিপূর্ণ সচেতনতার মাধ্যমে শরীয়াহ্ পরিপালনের আহবান জানান।

অনুষ্ঠানে ব্যাংকের ডিএমডি আব্দুস সাদেক ভূইয়া, ইভিপি মো. শফিকুর রহমান, ঢাকা সেন্ট্রাল জোনের আওতাধীন শাখা প্রধানগণসহ দুই শতাধিক নির্বাচিত গ্রাহক ও ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ