বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

১৬ বছরের নিচে মেয়েদের হাতে মোবাইল দিবেন না

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া অভিভাবকদের প্রতি আহবান জানিয়ে বলেছেন,  ১৬ বছরের নিচে মেয়েদের হাতে মোবাইল ফোন দিবেন না।

শুক্রবার রাঙ্গামাটি সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের সুবর্ণজয়ন্তীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

নারীদের সুশিক্ষিত হয়ে দেশ গঠনের আহ্বান জানিয়ে মো. ফজলে রাব্বি মিয়া বলেন, উন্নয়নে নারীদের প্রাধান্য দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি শিক্ষার জন্য এবং শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের ক্ষেত্রে নারীদের জন্য ৬০ ভাগ কোটা সংরক্ষণের নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় বলেন- ধর্ম যার যার রাষ্ট্র ও উৎসব সবার। শেখ হাসিনার আন্তরিকতায় আজ পার্বত্য চট্টগ্রামে শান্তি ও সম্প্রীতি এসেছে।

ডেপুটি স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতিকে স্বাধীনতা এনে দিয়েছেন। আর এখন দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তার সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৯৭৪ সালে বঙ্গবন্ধু শেখ রাঙ্গামাটি বালিকা উচ্চ বিদ্যালয়টি সরকারিকরণের ঘোষণা দিয়েছিলেন উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু পিছিয়ে পড়া পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে শিক্ষার উন্নয়নে ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছিলেন। তার ধারাবাহিকতায় বর্তমান প্রধানমন্ত্রী পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন উচ্চশিক্ষা প্রতিষ্ঠান স্থাপন এবং প্রতি উপজেলায় একটি করে কলেজসহ স্কুলগুলো জাতীয়করণের আওতায় এনেছেন।

উল্লেখ্য, ১৯৬৬ সালে শহরের তবলছড়িতে প্রতিষ্ঠিত রাঙ্গামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ১৯৭৪ সালে সরকারিকরণ হয়।
আরএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ