শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


বাংলাদেশে আসছেন মুফতি ইবরাহিম আফ্রিকী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

mufti_ibrahim_afriqiমোস্তফা ওয়াদুদ : শায়খুল হাদীস হযরত মাওলানা মুহাম্মাদ যাকারিয়া রহ.-এর খলীফা ও মুফতীয়ে আজম মুফতী মাহমূদ হাসান গাঙ্গুহী রহ.-এর জানেশীন শায়খুল মাশায়েখ মাওলানা ইবরাহিম আফ্রিকী বাংলাদেশ সফরে আসছেন।

আগামী ৩০ মার্চ তিনি বাংলাদেশে আসবেন বলে জানা গেছে। টানা ১১ দিনের সফর শেষে তিনি দেশে ফিরে যাবেন ৯ মার্চ।

বাংলাদেশে অবস্থানের সময় তিনি প্রতিনিদিনই বিভিন্ন মাহফিলে অংশ নেবেন। জেনে রাখুন তার প্রোগ্রামসূচি।

৩০/৩/২০১৭: (বৃহস্পতিবার) দুপুর ১২টায় ঢাকা বিমানবন্দরে অবতরণ। আল্লাম নূর হোসাইন কাসেমী প্রতিষ্ঠিত সোবহানিয়া মাদরাসায় অবস্থান ও বাদ আছর বয়ান।

ঐদিন দক্ষিণখান, লঞ্জনীপাড়া, মাহমূদিয়া মাদরাসায় (আশিয়ান সিটি কেন্দ্রীয় জামে মসজিদ) ইসলাহী জোড়ে বয়ান ও রাত্রি যাপন।

৩১/৩/২০১৭ (শুক্রবার) সকালে যিকিরের মজলিস। নবাবগঞ্জ সোনাহাজরা মাদরাসা মসজিদে জুমার নামায। বাদ মাগরিব টিকরপুর (নবাবগঞ্জ) জামেয়া মাহমূদিয়া মাদরাসায় ইসলাহী জোড়ে বয়ান ও রাত্রী যাপন।

১/৪/২০১৭ (শনিবার) সকালে যিকিরের মজলিস। ‘আল মাহমূদ কিন্ডার গার্ডেন’-এর ছাত্রদের প্রদর্শনী। ৩.৩০ মিনিটে বের হয়ে শ্রীনগর বালাশুর হযরত মাওলানা ইউনুস সাহেব-এর মাদরাসায় দোয়া। মধুপর পীর সাহেব-এর মাদরাসায় মুলাকাত। সৈয়েদপুর সিরাজদিখান জামেয়া ইমদাদিয়া মাদরাসায় খতমে বুখারী। ধানমন্ডি হাফেজ কমর সাহেব-এর বাসায় মুলাকাত। বারিধারা মাদরাসায় রাত্রি যাপন।

২/৪/২০১৭ (রবিবার) সকালে যিকিরের মজলিস। সকাল ৯.৩০ বিমানে সৈয়েদপুর। সৈয়েদপুর থেকে রংপুর বারো আউলিয়া মাদরসায় বয়ান ও যোহরের নামায। বিকাল ৩-৪ টায় বগুড়া জামিল মাদরাসার উদ্দেশ্যে রওয়ানা। পথিমধ্যে জামতলা মদীনাতুল উলূম মাদরাসায় দোয়া। বগুড়া জামিল মাদরাসায় বয়ান ও রাত্রি যাপন।

৩/৪/২০১৭ (সোমবার) সকালে যিকিরের মজলিস। বগুড়া জামিল মাদরাসা থেকে বিকাল ৩.৩০ বের হয়ে টাংগাইল হাজী আব্দুল খালেক সাহেব-এর মাদরাসায় দোয়া। শ্রীপুর হাজী আব্দুস সাত্তার কওমী মাদরাসায় বয়ান ও রাত্রি যাপন।

৪/৪/২০১৭ (মঙ্গলবার) সকালে যিকিরের মজলিস। গাজীপুর হযরত মাওলানা নুরুল ইসলাম সাহেব-এর মাদরাসায় মুলাকাত। দুপুরে মিরপুর ডিওএইচএস জনাব ওজায়ের সাহেব-এর বাসায় অবস্থান। বাদ আছর পূর্ব কাজীপাড়া বায়তুল মামুর জামে মসজিদ ও দারুল উলূম ইবরাহিমীয়া মাদরাসায় বয়ান। বারিধারা মাদরাসায় ইসলাহী জোড়ে বয়ান ও রাত্রি যাপন।

৫/৪/২০১৭ (বুধবার) বসুন্ধরা আযম সাহেবের বাসায় সকালে যিকিরের মজলিস। সকাল ৯.৩০ মিনিটে বের হয়ে নরসিংদী দত্তপাড়া মাদরাসায় বয়ান। ভৈরব দারুল উলূম মাহমূদিয়া মাদরাসায় দোয়া বি-বাড়িয়া জামেয়া ফারুকিয়া ইসলামিয়া শরাইল মাদরাসায় বয়ান ও যোহরের নামায। কুমিল্লা মাহমূদনগর মাহমূদিয়া মাদরাসায় ইসলাহী জোড়ে বয়ান ও রাত্রি যাপন।

৬/৪/২০১৭ (বৃহস্পতিবার) সকালে যিকিরের মজলিস। গজারিয়া মাহমূদবাগ আনারপুরা জামেয়া ফারুকিয়া রওজাতুল উলূম মাদরাসা হয়ে সাইনবোর্ড। পথে হযরত মাওলানা জুনায়েদ সাহেব-এর মাদরাসায় দোয়া। জামেয়া ইবরাহিমিয়া সাইনবোর্ডে অবস্থান। বাদ মাগরিব ইসলাহী জোড়ে বয়ান, রাত্রি যাপন।

৭/৪/২০১৭ (শুক্রবার) সকালে যিকিরের মজলিস। মানিকনগর মাদরাসায় জুমা ও খতমে বুখারী। মাওলানা ইসমাঈল সাহেব-এর মাদরাসায় দোয়া। মাওলানা আতাউর রহমান সাহেব-এর মাদরাসায় দোয়া। খিলগাও আনসার কোয়াটার মুফতী বুরহান সাহেব-এর মসজিদে আছরের নামায। রাত ৮ টায় সদরঘাট থেকে লঞ্চে বরিশাল।

৮/৪/২০১৭ (শনিবার) বরিশাল প্রোগ্রাম। রাত ৮টায় লঞ্চে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা।

৯/৪/২০১৭ (রবিবার) সদরঘাট থেকে হাজী সিরাজ সাহেব-এর বাসায় সাক্ষাৎ। বারিধারা মাদরাসায় অবস্থান। বিমান বন্দরের উদ্দেশ্যে রওয়ানা।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ