শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


শেষ হবে না রকমারির বইমেলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আতাউর রহমান খসরু : আজ ২৮ ফেব্রুয়ারি। একুশে বইমেলার শেষ দিন। ভাঙবে পুরো এক মাসের বাঙালির প্রাণের মেলা। থেমে যাবে লেখক, পাঠক ও সাধারণ মানুষের প্রাণপ্রাচুর্যেভরা আড্ডা। বর্ণমালার উৎসব। যারা প্রয়োজনীয় বই কিনে ফেলেছেন তারা খোশ মেজাজেই থাকবেন। কিন্তু আফসোস থাকবে দূরের পাঠকদের- যারা মেলায় আসতে পারেননি। তবে এই আফসোস দূর করে দিতে সারাবছরজুড়েই চলবে রকমারির বইমেলা। থাকবে বিভিন্ন ইভেন্ট, আয়োজন আর উপলক্ষ্যের বিশেষ ছাড়।

বইপ্রেমী মানুষের আক্ষেপ দূর করতে বাংলাদেশে ব্যতিক্রম উদ্যোগের নাম রকমারি ডটকম। বাংলাদেশের সর্ববৃহৎ অনলাইন বইবিতান। একুশে বইমেলা শেষ হয়ে গেলেও শেষ হবে না রকমারির বইমেলা।

বছরজুড়ে পাঠকের মনে বইমেলার আমেজ ধরে রাখতে রকমারির রয়েছে নানা আয়োজন। বিষয়টি নিয়ে আওয়ার ইসলামকে বলছিলেন প্রতিষ্ঠানটির পাবলিক রিলেশন এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের কো-অর্ডিনেটর মাহমুদুল হাসান সাদী- ‘প্রতিষ্ঠাকাল থেকে আমরা অনলাইন বইমেলা করে আসছি। ফিজিক্যালি বইমেলা শেষ হওয়ার পর আমরা ডিজিটালি বইমেলার আয়োজন করি। ফেব্রুয়ারির বইমেলা শেষ হওয়ার পর মার্চ মাসের পুরোটাই আমরা ফেব্রুয়ারি মাসের সমান ডিসকাউন্ট দেই। অর্থাৎ পাঠক ২৫% ছাড়ে বই কিনতে পারবেন। সাধারণত সারা বছর পাঠক ১৫-২০%  অফে বই কিনতে পারে।’

‘এছাড়াও পাঠককে আমরা ফেব্রুয়ারি মাসের সমান গিফট দিবো। সেরা ক্রেতা উপহারও পাবেন মার্চের মাসের পাঠকগণ। উপহারের মূল্যমান তিনশো থেকে পাঁচশো টাকা।’ বললেন মাহমুদুল হাসান সাদী।

মার্চের পরের আয়োজন সম্পর্কে তিনি বলেন, ‘মার্চের শেষে হয়তো আমরা লেখকমেলা করবো, এরপর প্রকাশক মেলা করবো, রমজানে আমরা ইসলামি বইমেলা করে থাকি। এমনিভাবে সারা বছরই আমাদের ছোট ছোট অনেক ইভেন্ট থাকে। ইভেন্টগুলোর মাধ্যমে আমরা পাঠক দ্বোর গোড়ায় পৌঁছানোর চেষ্টা করি।’

No automatic alt text available.

জনাব মাহমুদুল হাসান সাদী জানান, বর্তমানে রকমারির তালিকাভূক্ত বইয়ের পরিমাণ লক্ষাধিক। বিশাল বইভাণ্ডার থেকে  পাঠক সারা বছরই কিনতে পারবেন নিজের পছন্দের বইটি। ঘরে পছন্দ করুন এবং অর্ডার দিন। রকমারি আপনার হাতে পৌঁছে দিবে আপনার পছন্দের বই। ফোন অর্ডারে শিপিং চার্জ মাত্র ৫০ টাকা। আর আপনি যদি অনলাইনে তথা আপনার রকমারি একাউন্ট থেকে অর্ডার করেন সে ক্ষেত্রে শিপিং চার্জ মাত্র ৩০ টাকা। অনলাইনে রকমারির বই কিনতে ভিজিট করতে হবে www.rokomari.com।

অনলাইন ছাড়াও ফোনেও অর্ডার করা যায়। বইকেনাসহ যেকোনো তথ্যের জন্য যোগাযোগ করা যেতে পারে কাস্টমার কেয়ার বিভাগে। গ্রাহকসেবার জন্য কাস্টমার কেয়ার বিভাগ সপ্তাহে সাত দিন সকাল ৯টা থেকে রাত ১১টা পর্যন্ত খোলা থাকে। যে কেউ ১৬২৯৭ নম্বরে কল করে অর্ডার করতে পারবেন। মূল্য পরিশোধের জন্য ক্যাশ অন ডেলিভারি, বিকাশ, কার্ড পেমেন্টসহ বিভিন্ন অপশন রয়েছে।

তাই আক্ষেপ নয়, সঙ্গে থাকুন রকমারির এবং বছরজুড়ে উপভোগ করুন বইমেলার আমেজ।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ