শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


মূর্তি না সরালে কঠোর আন্দোলনের কর্মসূচি দেয়া হবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hefajot_murtiআওয়ার ইসলাম: সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে অবিলম্বে 'গ্রিক দেবীর মূর্তি' অপসারণের দাবিতে হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে ঢাকার বায়তুল মোকাররমে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। আজ জুমার নামাজের পর এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

জাতীয় মসজিদ বায়তুল মুকাররমের উত্তর গেইটে ‘সুপ্রিম কোর্ট প্রাঙ্গন থেকে গ্রীক দেবীর মূর্তি অপসারণের দাবিতে’ বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন সংগঠনটির ঢাকা মহানগরেরর সভাপতি মাওলানা নূর হোছাইন কাসেমী।

তিনি বলেন, ‘আজকে যারা মুক্তিযুদ্ধের চেতনার নামে ইসলামের বিরুদ্ধে কথা বলতে চায়, মূর্তি স্থাপন করতে চায়, তারা গাদ্দারী করছে। মূর্তি, ন্যায় বিচারের প্রতিক নয়। এটা কোন মুসলমান মেনে নেবে না। অবিলম্বে মূর্তি অপসারণ করুণ, অন্যথায় আমাদের আমির যে কোনো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন। সে কর্মসূচি সফল করবো আমরা।’

তিনি বলেন, কারণ সেই সময় নির্বাচনী এশতেহারে ক্ষমতায় আসলে ইসলাম বিরোধী কোনো আইন করা হবে না মর্মে উল্লেখ ছিল। আর মূর্তি হলো মুশরিকদের প্রতিক, ইহা ৯৫% মুসলমানের দেশে ন্যায় বিচারের প্রতিক হতে পারে না। যারা এই ন্যাক্কারজনক, গর্হিত কাজটি করেছে তাদের বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে।

তিনি বলেন, পীর আউলিয়াদের এদেশে সুপ্রিম কোর্টের সামনে মূর্তি স্থাপন লজ্জাজনক, ধর্ম ও সংবিধান বিরোধী বলে আমরা মনে করি। অনতিবিলম্বে এই মূর্তি অপসারণ করা না হলে কেন্দ্রীয় আমীর আল্লামা শাহ আহমদ শফীর নেতৃত্বে হেফাজতে ইসলাম বাংলাদেশ কঠিন কর্মসূচী নিয়ে মাঠে নামবে।

আল্লামা কাসেমী আরো বলেন, অবিলম্ভে এই মূর্তি অপসারণ করে দেশ ও জাতীকে কলংকমুক্ত করতে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি উদাত্ত আহবান জানাই।

সমাবেশে উপস্থিত ছিলেন মাওলানা মাহফুজুল হক, আহমদ আব্দুল কাদের, মজিবুর রহমান হামিদী, আব্দুর রব ইফসুফী, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা ফজলুল করিম, হাকীম আব্দুল করীম, মাও. জশীম উদ্দীন, মাও. মুজিবুর রহমান হামিদী ও মুফতী আব্দুস ছাত্তার, মাওলানা আতাউল্লাহ প্রমুখ।

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে জাতীয় মসজিদ বায়তুল মুকাররমের উত্তর গেইটে একটি বিক্ষোভ মিছিল বের করে হেফাজতে ইসলাম ঢাকা মহানগর কমিটি। মিছিলটি পল্টন মোড় হয়ে হাউস বিল্ডিং চত্বরে এসে শেষ হয়।

আরআর

rokon_book2


সম্পর্কিত খবর