শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


ভৈরবে ৬ হাজার রোগীর ফ্রি চিকিৎসা দেবে আল-বাশার ফাউন্ডেশন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

al_basharআওয়ার ইসলাম: ভৈরবে চোখের রোগে আক্রান্ত অন্তত ৬ হাজার রোগীর সপ্তাহব্যাপী ফ্রিচক্ষুশিবিরের উদ্বোধন হচ্ছে। আন্তর্জাতিক সেবাসংস্থা আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন ও সংস্থা পরিচালিত আল-নূরচক্ষু হাসপাতালের উদ্যোগে হাজী আসমত আলী মেডিকেল সেন্টার, চণ্ডিবের (দক্ষিণ পাড়া ঈদগাহ মাঠ) ভৈরব, কিশোরগঞ্জ-এ উক্ত ফ্রি চক্ষুশিবিরউদ্বোধন করা হবে।

চোখের সেবা দিতে সংস্থা পরিচালিত ঢাকাস্থ আল-নূর চক্ষু হাসপাতালেরবিশেষজ্ঞ চিকিৎসক দল সকাল থেকেই চক্ষুশিবিরে উপস্থিত থাকবেন।

বিনামূল্যে সেবা নিতে-আসা রোগীদের মধ্য থেকে তারা পাঁচশতাধিক রোগী ছানি অপারেশন ও লেন্স স্থাপনের জন্য বাছাই করবেন।

অন্যদেরতাৎক্ষণিকভাবে বিনামূল্যে ঔষধ, চশমা ও প্রয়োজনীয় সেবা প্রদান করে ছেড়ে দেবেন।

উদ্বোধনের দিন চোখের অপারেশনেরজন্য যেসব রোগীদের নির্বাচন করা হবে তাদের সকলকে সম্পূর্ণ বিনামূল্যেঅপারেশন ও লেন্স স্থাপনের পাশাপাশি ফ্রি থাকা-খাওয়ার ব্যবস্থাও করা হবে।তবে প্রয়োজনীয় বিছানাপত্র রোগীদের নিয়ে আসতে হবে।

উক্ত চক্ষুশিবিরের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কিশোরগঞ্জ জেলার মাননীয় জেলা প্রশাসক মোহদয়; পরিচালক মহোদয় (স্বাস্থ্য), ঢাকা বিভাগ; সিভিল সার্জন মহোদয়, কিশোরগঞ্জ জেলা; মেয়র মহোদয়, ভৈরব পৌর সভাও উপজেলা নির্বাহী অফিসার মহোদয়।

চক্ষুশিবিরে আরও উপস্থিত থাকবেন আল-বাশারইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশ অঞ্চলের মহাপরিচালক ড. আহমাদ তাহিরআল-মিম্বারি।

উল্লেখ্য, সৌদি স্বেচ্ছাসেবী সংস্থা আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনবাংলাদেশসহ ৪৪টি দেশে অন্ধত্ব নিবারণের জন্য নিরলসভাবে কাজ করেযাচ্ছে। ১৯৯২ সাল থেকে বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করছে সংস্থাটি। এর জন্যে রাজধানী ঢাকাসহ দেশের আরও দুটি জেলায় চারটি হাসপাতাল প্রতিষ্ঠিতকরেছে। বাংলাদেশেই সংস্থাটির হাসপাতাল,ফ্রি চক্ষুশিবির এবং স্কুলগামী শিশুদের ফ্রি চক্ষুসেবা প্রকল্প থেকে চিকিৎসা গ্রহণকারীদের সংখ্যা ঊনত্রিশ লাখ ছাড়িয়ে গেছে। অন্ধত্ববরণের মূল কারণসমূহনিয়ন্ত্রণ ও চক্ষু ব্যাধিতে আক্রান্ত মানুষ যাতে সর্বোচ্চ ও সর্বোন্নতচিকিৎসার আওয়তায় এসে তাদের স্বাভাবিক দৃষ্টিশক্তি ফিরে পায় সে লক্ষ্যেইসেবামূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে সংস্থাটি।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ