মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


কুরআন শিক্ষা দিচ্ছেন খ্রিস্টান যাজক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

jajakঅন্যান্য ধর্মের অনুসারীদের মাঝে ইসলাম ধর্ম সম্পর্কে ভ্রান্তি ধারণা দূর করা এবং ইসলাম ও খ্রিস্টান ধর্মের সাদৃশ্য ও বৈসাদৃশ্যগুলো চিহ্নিত করার জন্য সিয়াটের এক খ্রিস্টান যাজক কুরআন প্রশিক্ষণ দিচ্ছেন।

বার্তা সংস্থা ইকনা জানিয়েছে, সিয়াটের পশ্চিমাঞ্চলীয় লুথেরান গির্জার যাজক বেশ আগে থেকেই খ্রিষ্টানদের কুরআন প্রশিক্ষণ দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু কুরআন শিক্ষার জন্য তার নিকট উল্লেখ যোগ্য কোন অনুরোধ আসেনি।

মার্শাল ধর্মতত্ত্বের উপর ডবল মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন এবং ৪ জন মুসলিম পণ্ডিতের অধীনে দীর্ঘদিন অধ্যয়ন করেছেন। বর্তমানে চতুর্থ বছরের মত একমাস ব্যাপী কুরআন শিক্ষার ক্লাস তিনি গ্রহণ করছেন। এই ক্লাসে তিনি অংশগ্রহণকারীদের মাঝে কুরআন এবং বাইবেলের সাদৃশ্য ও বৈসাদৃশ্যগুলো তুলে ধরেন।

এ ব্যাপারে মার্শাল গুরুত্বারোপ করে বলেন, এই প্রশিক্ষণের মাধ্যমে আমরা শিক্ষার্থীদের পবিত্র কুরআন তিলাওয়াত শেখাচ্ছি। কুরআন তিলাওয়াত প্রশিক্ষণের জন্য আমরা প্রশিক্ষণ পেজ ব্যবহার করছি। এর মাধ্যমে শিক্ষার্থীরা কুরআন এবং বাইবেলে যেসকল মহান ব্যক্তিদের কথা ব্যক্ত করা হয়েছে বিশেষ করে হযরত ঈসা আ. হযরত মারিয়াম আ. এবং হযরত ইউসুফ আ. সহ অন্যদের সম্পর্কে অবগত হচ্ছে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ