শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


আমেরিকায় ব্যতিক্রমী অনুষ্ঠান ‘মুসলমানদের সঙ্গে সাক্ষাৎ’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

america_mosjid

আওয়ার ইসলাম: এক ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন হচ্ছে আমেরিকায়। দেশটির ইউটা রাজ্যের ইসলামি সেন্টারে প্রতি শুক্রবার এ অনুষ্ঠান করেন কর্তৃপক্ষ। অনুষ্ঠানটির নাম ‘মুসলমানদের সাথে সাক্ষাৎ’।

অনুষ্ঠানটি ইতোমধ্যেই বেশ সারা ফেলেছে। এর মাধ্যমে মুসলিম ও অমুসলিমগণ একত্রিত হচ্ছেন। অমুসলিমরা জানছেন মুসলিমদের আচার আচরণ সম্পর্কে।

বার্তা সংস্থা ইকনা জানায়, অনুষ্ঠানটি শুরু হয়েছে গত ডিসেম্বর থেকে। বিভিন্ন ধর্মের অনুসারীদের আগ্রহের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

মুসলমানদের সাথে সাক্ষাৎ অনুষ্ঠানটি আমেরিকার দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ইউটা রাজ্যের ইসলামিক সেন্টারে প্রতি শুক্রবার স্থানীয় সময় সকাল ৭ টা ৩০ মিনিটে শুরু হয়। চলে রাত অবধি।

অনুষ্ঠানের মূল আয়োজক শোয়েব আদ দ্বীন বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নির্বাচিত হওয়ার পর ইউটা রাজ্যের অমুসলিমগণ ইমেল, চিঠি, পোস্টকার্ড, ফুল এবং উপহার কার্ড পাঠিয়ে মুসলমানদের সমর্থন করার ঘোষণা করেছে এবং ইসলাম ধর্ম সম্পর্কে অধিক অবগত হওয়ার জন্য আহ্বান জানিয়েছে।

তিনি বলেন, মুসলমানদের সাথে সাক্ষাৎ অনুষ্ঠানের মাধ্যমে অমুসলিমরা ইসলাম ধর্ম সম্পর্কে প্রাথমিক ধারণা অর্জন করছে। এছাড়াও এই অনুষ্ঠানে তারা মুসলমানদের সম্পর্কে বিভিন্ন ধরনের প্রশ্ন করে ইসলাম ধর্ম সম্পর্কে অনেক কিছু জানতে পারছে। ইসলামি সেন্টারের পক্ষ থেকে অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের জন্য দুপুরে আপ্যায়নের ব্যবস্থা করা হচ্ছে।

শোয়েব বলেন, এই অনুষ্ঠানের মাধ্যমে গণমাধ্যমে ইসলাম ধর্ম সম্পর্কে যে অপপ্রচার করা হচ্ছে তা দূর করা সম্ভব হচ্ছে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ