বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


শুক্রবার ঢাকা ও চট্টগ্রামে হেফাজতের বিক্ষোভ মিছিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hefajot_19654.jpegসুপ্রিমকোর্ট প্রাঙ্গণ থেকে অবিলম্বে গ্রিক দেবির মূর্তি অপসারণের দাবীতে হেফাজতে ইসলামের পূর্ব ঘোষিত ঢাকার বায়তুল মোকাররম উত্তর গেট এবং চট্টগ্রামের আন্দরকিল্লা শাহী জামে মসজিদ চত্বরে আগামী কাল শুক্রবার প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচী সর্বাত্মকভাবে পালনের আহবান জানিয়েছেন সংগঠনটির মহাসচিব প্রখ্যাত মুহাদ্দিস আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী।

বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি বলেন, দলে দলে মুসলমানদের ঈমান-আক্বীদা রক্ষার এই প্রতিবাদ কর্মসূচীতে শামিল হতে হবে।

তিনি বলেন, ধর্মনিরপেক্ষতার নামে মূলতঃ বাংলাদেশের মুসলমানদের উপর বিজাতীয় কালচার ও শিরকী মতবাদ চাপিয়ে দেওয়ার গভীর চক্রান্ত চলছে। একদিকে বাংলাদেশের মুসলমানদের ঈমানী চেতনাবোধ মুছে ফেলে তাদেরকে ভোগবাদের দিকে ঠেলে দেওয়ার বহুমুখী চেষ্টা চলছে, অন্যদিকে বাংলাদেশ থেকে মুসলিম ঐতিহ্য ও ইসলামী পরিচিতি মুছে বিজাতীয় মতবাদ ও ভোগবাদিতা চাপিয়ে দিতে শিক্ষা ও সাংস্কৃতিক ক্ষেত্রে নানা কায়দায় আগ্রাসন চালানো হচ্ছে। নাস্তিক্যবাদি ধ্যানধারণা পোষণ করেন এমন রাজনৈতিক নেতা ও কতিপয় মন্ত্রীরা এখন হক্কানী আলেমদেরও ধর্মীয় জ্ঞান দেওয়ার প্রয়াস চালাচ্ছেন।

তিনি বলেন, মূলতঃ ক্ষমতা রক্ষার জন্য দেশী-বিদেশী প্রভাবশালী গোষ্ঠী ও আধিপত্যবাদি শক্তিকে খুশী করতে তাদের কর্পোরেট বাণিজ্যের প্রসার ঘটনোর জন্যই এসব করা হচ্ছে।

আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, প্রাচীন গ্রিক দর্শন বর্তমানে বিশ্বব্যাপী একটি মৃত মতাদর্শ। বাংলাদেশে তো নয়ই, বরং ভারতীয় উপমহাদেশেও গ্রিক দর্শন চর্চার কোন ইতিহাস খুঁজে পাওয়া যায় না। অত্র অঞ্চলের কোন অমুসলিম দেশেও গ্রিক দেবি থেমিসের মূর্তি স্থাপন ও ন্যায় বিচারের প্রতীক জ্ঞানের নজির নেই। সেই ক্ষেত্রে কোন যুক্তিতে ৯০ ভাগ মুসলিম অধ্যুষিত বাংলাদেশের সুপ্রিম কোর্টের মতো সর্বসাধারণের জন্য উন্মুক্ত জাতীয় গুরুত্বপূর্ণ স্থানে গ্রিক দেবির মূর্তি স্থাপন করা হল? অথচ এটা একজন সাধারণ মুসলমানও জানেন যে, গ্রিক দেবি থেমিস বা অনুরূপ কোন মূর্তিকে ন্যায় বিচারের প্রতীক বলে বিশ্বাস করলে কোন মুসলমানের ঈমান আর অবশিষ্ট থাকবে না। এই প্রয়াস বাংলাদেশের মুসলমানদেরকে ঈমানহারা করে আদর্শিকভাবে পঙ্গু করে দেওয়ার ষড়যন্ত্র ছাড়া কিছু নয়।

তিনি দলমত নির্বিশেষে মুসলমানদেরকে গ্রিক মূর্তি অপসারণের দাবীতে আজ বাদ জুমা হেফাজতের কর্মসূচীতে সর্বাত্মক শরীক হওয়ার আহবান জানিয়ে বলেন, এই কর্মসূচী কোন রাজনৈতিক স্বার্থে বা জাগতিক উদ্দেশ্যে নয়। এটা বাংলাদেশের মুসলমানদের ঈমান-আক্বীদা ও মুসলিম পরিচিতি রক্ষার আন্দোলন।

এআর

rokon_book2


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ