বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

জয়শঙ্কর এখন ঢাকায়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Joy shankarআওয়ার ইসলাম : ভারতের পররাষ্ট্র সচিব সুব্রামনিয়ম জয়শঙ্কর দুইদিনের সফরে এখন ঢাকায় অবস্থান করছেন। বৃহস্পতিবার বেলা সোয়া ২টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

বাংলাদেশের পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক তাকে স্বাগত জানান।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিকভাবে ভারত সফরের আমন্ত্রণ জানাতেই তার এ সফর বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট কূটনৈতিক সূত্র। ঢাকায় ২০ ঘণ্টা সফরকালে তিনি প্রধানমন্ত্রীর সফরের তারিখ ও সূচি নিয়ে আলোচনা করবেন।

বৃহস্পতিবার বিকেল ৫টায় জয়শঙ্কর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন। রাতে তিনি পররাষ্ট্র সচিব শহীদুল হকের দেওয়া নৈশভোজে অংশ নেবেন। শুক্রবার সকালেই তার দিল্লি ফিরে যাওয়ার কথা রয়েছে।

একটি সূত্র জানায়, আগামী এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে প্রধানমন্ত্রীর এ সফর অনুষ্ঠিত হতে পারে। ঢাকা সফর শেষে জয়শঙ্কর দিল্লি ফিরে যাওয়ার পর সফরের চূড়ান্ত তারিখ ঘোষণা করা হবে।

এর আগে গত ডিসেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের কথা থাকলেও পরে তা স্থগিত হয়ে যায়। এরপর দুই দেশের সংশ্লিষ্ট কর্মকর্তারা একাধিকবার জানিয়েছেন, সফরের দিনক্ষণ চূড়ান্ত করতে কূটনৈতিক তৎপরতা চলছে।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ