শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

মাওলানা মানসুরুল হক খানের ইন্তেকাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

monsurul_haqu_khanইউসুফ বিন মুনীর: বৃহত্তর মোমেনশাহী'র আলেম উলামাদের অরাজনৈতিক, দ্বীনি সেবা মূলক ঐক্যবদ্ধ প্লাটপর্ম ‘ইত্তেফাকুল উলামা মোমেনশাহী’র কেন্দ্রীয় মহাসচিব, প্রখ্যাত আলেম, ইসলামী চিন্তাবিদ মাওলানা মানসুরুল হক খান আজ দুপুর ২টা ৪৫ মিনিটে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

মৃত্যুর সময় মরহুমের বয়স হয়েছিল ৬২ বছর। ৯মাস আগে একটি ব্র্যান স্টোকের পর থেকে মরহুম গুরুতর অসুস্থতায় দিনাতিপাত করছিলেন। দফায় দফায় হাসপাতালে ভর্তি করানো হয়েছিল সুস্থতার জন্য। শেষপর্যন্ত গতপরশু অবস্থার চুড়ান্ত অবনতি দৃষ্টে ময়মনসিংহ মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। পরে আজ (মঙ্গলবার) দুপুর ১:৪৫ মিনিটে মরহুম তার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তাঁর এ মৃত্যুতে গভিরভাবে শোক প্রকাশ করে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হচ্ছে ময়মনসিংহ সহ দেশের ভিবিন্ন প্রান্তের মাদরাসা মসজিদ গুলোতে।

বিশেষভাবে শোক প্রকাশ করে রুহের মাগফিরাতের জন্য দোয়া করেন ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী'র কেন্দ্রীয় নেতৃবৃন্দ মাওলানা আব্দুর রহমান হাফেজ্জি, মাওলানা খালেদ সাইফুল্লাহ সা'দী, অধ্যাপক মাওলানা মুহিব্বুল্লাহ, মুফতী শহিদুল্লাহ সরকার মুফতী মাহবুবুল্লাহ, মাওলানা মঞ্জুরুল হক, মাওলানা মাহফুজুর রহমান হুসাইনী ও মাওলানা শরিফুর রহমান প্রমুখসহ সকল শাখার নেতৃবৃন্দ ।

আরো শোক প্রকাশ করেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের প্রমুখ।

মরহুমের জীবদ্দশা জুড়ে কওমী মাদরাসা শিক্ষার সাথে যুক্ত ছিলেন। তিনি দুটি মাদরাসা'র প্রিন্সিপাল ও একটি মাদরাসার অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন।

ইত্তেফাকের কেন্দ্রীয় কমিটিতে সাধারণ সম্পাদক পদে বহুদিন যাবত সফল সংগঠক হিসেবে কাজ করে গেছেন। এছাড়াও বিভিন্ন সামাজিক ও অরাজনৈতিক কর্মকাণ্ডে জড়িত থেকে দেশ ও মানুষের সেবা করে গেছেন আজীবন। এবং রাজনৈতিক ভাবে তিনি ছিলেন হাফেজ্জি হুজুর রহ. প্রতিষ্ঠিত খেলাফত মসলিসের কেন্দ্রীয় উপদেষ্টা।

তাঁর এ মৃত্যুতে তাই শোকের মাতমে ছেয়ে গেছে মোমেনশাহী'র আকাশ বাতাস। মরহুমের নামাজে জানাযা আগামিকাল বুধবার সকাল ১০টায় তাঁর নিজ গ্রাম মোমেনশাহী সদরের মাইজবাড়ী গ্রামে অনুষ্ঠিত হবে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ