বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


সরকারের অবহেলায় বার বার প্রশ্নপত্র ফাঁস হচ্ছে: জাতীয় শিক্ষক ফোরাম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

852আওয়ার ইসলাম : সবচেয়ে বড় পাবলিক পরীক্ষা এসএসসি পরীক্ষার গণিত প্রশ্নপত্র ফাঁস হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছে জাতীয় শিক্ষক ফোরাম। ফোরামের  কেন্দ্রীয় আহবায়ক অধ্যাপক মাহবুবুর রহমান ও সদস্য সচিব এবিএম জাকারিয়া এক যুক্ত বিবৃতিতে এ উদ্বেগের কথা জানান।

তারা এ অবস্থা থেকে উত্তরণের মাধ্যমে আগামী প্রজন্মকে রক্ষার আহবান জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃদ্বয় তাঁরা বলেন, প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত অসাধু ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নিতে হবে এবং প্রতিটি কেন্দ্রে নিয়োগপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটের তদারকি না বাড়ালে স্মার্টফোনের মাধ্যমে প্রশ্নফাঁসরোধ করা সম্ভব হবে না।

ফরিদপুরসহ বিভিন্ন জেলায় নকলের মহোৎসব চলার খবর উদ্বেগজনক। এমনকি হল সচিব ছাড়া কেহ মোবাইল ব্যবহার নিষিদ্ধ থাকলেও ছাত্ররা হলের মধ্যে মোবাইলসহ প্রবেশ করছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে সরকার বাপুরাম সাপুড়ের সাপের ভূমিকায় অবতীর্ন হয়েছে।

যে সাপের চোখ নাই, কান নাই, ফোঁস করে না, দেখেও না দেখার ভান করে। পাসের হার বৃদ্ধির অসুস্থ প্রতিযোগীতায় শিক্ষা ব্যবস্থা ধ্বংসের দ্বারপ্রান্তে পৌছেছে। শিক্ষা মন্ত্রীকে ধন্যবাদ, তিনি তরী ডুবার বিষয়টি স্বীকার করেছেন। তরী বাচাতে হলে এবং আগামী প্রজন্মকে বাচাতে হলে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে এবং নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহনের ব্যবস্থা নিতে হবে।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ