বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি

চট্টগ্রামে আন্তর্জাতিক সম্মেলন; আসছেন ভারতের শীর্ষ ৪ আলেম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

[caption id="attachment_25344" align="alignleft" width="444"]journalism_cors4 দ্রুত নিবন্ধন করুন[/caption]

এম ওমর ফারুক আজাদ, চট্টগ্রাম

আগামী ১৬ ও ১৭ ফেব্রুয়ারি বৃহস্পতি ও শুক্রবার অনুষ্টিত হতে যাচ্ছে চট্টগ্রামে ওলামায়ে দেওবন্দের স্মৃতিবিজড়িত ও ঐক্যের প্রতীক ২দিন ব্যাপী ৩২তম ঐতিহাসিক আন্তর্জাতিক ইসলামী মহা সম্মেলন।

নগরীর চট্টগ্রাম জমিয়তুল ফালাহ (বিশ্ব মসজিদ) ময়দানে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

ইসলামি সম্মেলন সংস্থা বাংলাদেশের উদ্দোগে ৩২তম মহাসম্মেলন প্রতিদিন বেলা ২টা থেকে শুরু হবে।

মাহফিলে তাশরিফ আনবেন ভারতের দারুল উলুম দেওবন্দের মহাপরিচালক আল্লামা মুফতি আবুল কাশেম নোমানি, শায়খুল ইসলাম হোসাইন আহমাদ মাদানি রহ.-এর সাহেবজাদা আল্লামা সাইয়্যেদ আরশাদ মাদানি, ফেদায়ে মিল্লাত সাইয়্যেদ আসাদ মাদানি রহ.-এর সাহেবজাদা সাইয়্যেদ মাহমুদ মাদানি ও দারুল উলুম জাকারিয়া মাদরাসার শায়খুল হাদিস মুবাল্লিগে ইসলাম মাওলানা মুফতি শাকিল আহমদ।

বাংলাদেশ ইসলামি সম্মেলন সংস্থার সভাপতি আল্লামা আবদুল হালিম বোখারি ও সেক্রেটারি জেনারেল আল্লামা মুফতি আরশাদ রহমানি সর্বস্তরের জনগণকে সম্মেলনে অংশ নেওয়ার আহবান জানিয়েছেন।

সম্মেলনে দেশ-বিদেশের আরও উলামায়ে কেরাম, পীর-মাশায়েখ ও ইসলামি স্কলাররা তাশরিফ আনবেন বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উল্লেখ্য যে, ইসলামের প্রচার-প্রসারে বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠাতা ফকিহুল মিল্লাত মুফতি আবদুর রহমান রহ. ইসলামি সম্মেলন সংস্থা বাংলাদেশ নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করেন।

সম্পূর্ণ অরাজনৈতিক এই সংস্থার আয়োজনে উদ্যোগে দেশের বিভাগীয় শহরগুলোতে আন্তর্জাতিক ইসলামি মহাসম্মেলনের আয়োজন করা হয়। এরই অংশ হিসেবে চট্টগ্রামে ২ দিনব্যাপী আন্তর্জাতিক ইসলামি মহাসম্মেলনের আয়োজন করা হয়েছে।

আরআর

rokon_book2


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ