বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের

রোহিঙ্গা এবার উপন্যাসে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

sukhia

সাহিত্য ডেস্ক: রোহিঙ্গাদের নিয়ে ব্যতিক্রমী উপন্যাস লিখলেন প্রতিশ্রতিশীল তরুণ লেখক ও সাংবাদিক রোকন রাইয়ান। গল্পচ্ছলে বর্বরতম নির্যাতিত এ জাতির ইতিহাস তুলে এনেছেন নিখুতভাবে। যা পাঠক হৃদয়ে দাগ কাটবে একই সঙ্গে পাঠককে দাঁড় করাবে সময়ের দায়বদ্ধতায়।

রোহিঙ্গাদের নির্যাতনের ইতিহাস দীর্ঘ। সাম্প্রতিক সময়ে সেই মাত্রা আরো বেড়েছে। গত অক্টোবর থেকে রাখাইনে জাতিগত যে দাঙ্গা অব্যাহত রয়েছে এখন পর্যন্ত রোহিঙ্গা গোষ্ঠী দেশ ছেড়ে আশ্রয়ের জন্য আসছে বাংলাদেশে। একটা জাতি কতটা নির্মমতার শিকার হলে ছাড়তে পারে ভিটে বাড়ি, নৌকায় পাড়ি দেয়ার সাহস করে দীর্ঘ নদী তা কল্পনাতীত। সুখিয়া সেই নির্মমতার জ্বলন্ত উদাহরণ।

সুখিয়া রোকন রাইয়ানের তৃতীয় বই। এর আগে বইপোকাদের দল ও বন্ধু পরিবহন দিয়ে পাঠক হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি। কিশোর উপন্যাসে রেখেছেন মেধার স্বাক্ষর। সুখিয়া সেই জায়গাকে আরো শক্তিশালী করবে বলে জানিয়েছেন লেখক।

বইটি বাজারে আসবে আগামী কাল ১৪ ফেব্রুয়ারি মঙ্গলবার।

প্রকাশক : সাহস পাবলিকেশন্স
স্টল নং : ৩৬৯ (সোহরাওয়ার্দী উদ্যান)
৮০ পৃষ্ঠার বইটির মূল্য ১৩৫ টাকা।
ফোন : ০১৭১৭৮৩১৯৩৭


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ