শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

খানকায় অনৈসলামিক কার্যকলাপের অভিযোগে ভাংচুর; আহত ৩০

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

khankaঅনৈসলামিক কার্যকলাপ হয় এমন অভিযোগে ভোলার দৌলতখান উপজেলায় হাক্কানী খানকা শরীফে ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে।

শুক্রবার একদল লোক খানকায় হামলা চালায়। হামলায় অন্তত অর্ধশত লোক আহত হন। এ সময় খানকা শরীফের রাজ হাঁসের খামারে আগুন দেওয়া হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে শতাধিক টিয়ার গ্যাস সেল নিক্ষেপ করে বলে পুলিশ জানিয়েছে।

দৌলতখান থানার ওসি এনায়েত হোসেন জানান, খানকা শরীফে অনৈসলামিক কাজ হচ্ছে এমন অভিযোগ তুলে এটি বন্ধ করে দেওয়ার দাবি জানিয়ে শুক্রবার বিকালে ঘেরাও কর্মসূচির ডাক দেয় ঈমান আকিদা সংরক্ষণ কমিটি নামের একটি গ্রুপ।

“পুলিশ ঘেরাও কর্মসূচি করতে না দিলে পরে দেড় কিলোমিটার দূরে চালতাতলি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তারা শান্তিপূর্ণ প্রতিবাদ সমাবেশ করেন।”

ওই সময় উপজেলা চেয়ারম্যান মনজুর আলম খান, ইউএনও মো. কামাল হোসেন, তিনি নিজে (ওসি এনায়েত) এবং প্রশাসনের অন্য কর্মকর্তারা অনৈসলামিক কার্যকলাপ বন্ধ করে দেওয়ার আশ্বাস দিলে তারা শান্তিপূর্ণবে সমাবেশ শেষ করেন।

এ ব্যাপারে ঈমান আকিদা সংরক্ষণ কমিটির নেতা মাওলানা মিজানুর রহমান বলেন, হামলার সঙ্গে তাদের কেউ জড়িত নন। অতি উৎসাহী একটি চক্র এ কাজ করেছে।

অপরদিকে হাক্কানী খানকা শরীফের তত্ত্বাবধায়ক শাহ জোবায়ের হোসেন এক সংবাদ সম্মেলনে দাবি করেন, ওই প্রতিষ্ঠানে অনৈসলামিক কোনো কার্যকলাপ পরিচালিত হচ্ছে না।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ