বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭

ads

ইসরাইলের বসতি স্থাপনের নিন্দা জানাল বাংলাদেশ

OURISLAM24.COM
ফেব্রুয়ারি ৩, ২০১৭
news-image

pm-abbasআওয়ার ইসলাম: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে পশ্চিম তীরে ফিলিস্তিনের ভূখণ্ডে ইসরাইলের ইহুদি বসতি স্থাপনের নিন্দা জানিয়েছে বাংলাদেশ।

এছাড়াও মধ্যপ্রাচ্য সংকট নিরসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের দুই রাষ্ট্র সমাধানের উদ্যোগের প্রতি ঢাকার সমর্থন পুনর্ব্যক্ত করা হয়েছে।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিক বৈঠকে বাংলাদেশের এ অবস্থান ব্যক্ত করা হয়। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে বৈঠকটি অনুষ্ঠিত হয়। মাহমুদ আব্বাস তিন দিনের রাষ্ট্রীয় সফরে বুধবার ঢাকায় আসেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদের আমন্ত্রণে তিনি এই সফরে এসেছেন। বৃহস্পতিবার দ্বিতীয় দিনে বিকাল সাড়ে ৩টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন আব্বাস। আনুষ্ঠানিক বেঠক শুরুর আগে ফিলিস্তিনের প্রেসিডেন্টের সঙ্গে কিছু সময় একান্তে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে আনুষ্ঠানিক বৈঠক চলে প্রায় ৪৫ মিনিট। বৈঠকের পর বাংলাদেশ ও ফিলিস্তিনের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে যৌথ কমিশন গঠনসংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। শেখ হাসিনা এবং মাহমুদ আব্বাসের উপস্থিতিতে এ স্মারকে স্বাক্ষর করেন বাংলাদেশের পক্ষে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও ফিলিস্তিনের পক্ষে পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল মালকি।

বৈঠকের পর পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক বৈঠক সম্পর্কে সাংবাদিকদের ব্রিফ করেন। পররাষ্ট্র সচিব বলেন, ফিলিস্তিনি প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিম তীরে ইসরাইলের নতুন করে বসতি স্থাপনের উদ্যোগের নিন্দা জানান।

আরআর