শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

রোহিঙ্গাদের হাতিয়ায় স্থানন্তর করা হবে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Hatiaআওয়ার ইসলাম : মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের পর্যায়ক্রমে নোয়াখালীর হাতিয়া উপজেলার ঠ্যাঙ্গার চরে স্থানান্তর করা হবে এবং নিজ দেশে বাংলাদেশ থেকে প্রত্যাবাসনের আগ পর্যন্ত তারা সেখানে থাকবে বলে নীতিগত সিদ্ধান্ত হয়েছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বুধবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা জানান।

তিনি জানান, এজন্য ঠ্যাঙ্গার চরকে বসবাস উপযোগী করতে সেনাবাহিনীকে নির্দেশনা দিয়েছে সরকার। তবে স্থানান্তরের প্রক্রিয়া শুরু করতে কিছু দিন সময় লাগবে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও জানান, ঠ্যাঙ্গার চরে রোহিঙ্গাদের বসবাসের উপযোগী করতে বন্ধু রাষ্ট্রের সহযোগিতা পাওয়া যাবে। সম্প্রতি মিয়ানমার ইস্যুতে মালয়েশিয়ায় অনুষ্ঠিত অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) বিশেষ বৈঠকে এ বিষয়ে আশ্বাসও দেয়া হয়েছে।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ