শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


প্রধানমন্ত্রী আলেমদের প্রতি শ্রদ্ধাশীল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

F masudআওয়ার ইসলাম : ইকরা বংলাদেশের চেয়ারম্যান মাওলানা ফরীদ উদ্দীন মাসউদ বলেন, পৃথিবীর যে কোনো ধর্মের তুলনায় ইসলাম অধিক শান্তিকামী। ইসলামের সব বিধানে শান্তি নিহিত রয়েছে। কিন্তু ইসলামের বিরুদ্ধে নানা প্রোপাগাণ্ডা চালানো হচ্ছে। ফলে পৃথিবীর মানুষ ইসলামভীতিতে আক্রান্ত।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্দ্যোগে বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মূলে প্রবাসী বাংলাদেশীদের করণীয় শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, রাসুল সা. সালামের বিস্তার করতে বলেছেন। কারণ, মুসলমান যেনো শান্তির কথা ভুলে না যায়। সমাজ, রাষ্ট্র ও বিশ্ব থেকে থেকে যেনো শান্তি কখনো হারিয়ে না যায়।

রাসুল সা. বলেছেন, দীন বা ধর্ম হলো, নাসিহাহ-এর নাম। অর্থাৎ ধর্ম হলো মঙ্গল আকাঙ্ক্ষার নাম।

তিনি আরও বলেন, রাসুল সা. তার এক সাহাবির জন্য জান্নাতের ঘোষণা দেন যার বৈশিষ্ট্য ছিলো সে অন্তরে কারো প্রতি কোনো বিদ্বেষ পোষণ করতেন না। এমন নবীর উম্মত কোনো মুসলিম সন্ত্রাসী হতে পারে না।

তিনি আরও বলেন, বাংলাদেশের মানুষ ইসলাম প্রিয়, বাংলাদেশের মুসলমান দেশপ্রেমিক। এজন্য বাংলাদেশে ধর্মের নামে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোনো স্থান নেই। মানুষ ধর্মের নামে যেকোনো দেশবিরোধী কার্যক্রম প্রতিহত করবে।

তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, তরুণ প্রজন্ম মাটির গন্ধ পাচ্ছে না, তারা ধর্মের শিক্ষা পাচ্ছে না। ফলে বিভ্রান্তির শিকার হতে পারে।

তিনি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে বলেন, প্রধানমন্ত্রী আলেমদের প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল। যেসব আলেমগণ বিভিন্ন সময়ে তার প্রচণ্ড বিরোধিতা করেছেন, তিনি তাদের প্রতিও শ্রদ্ধাশীল। তাদেরকেও সম্মানপ্রদর্শনে কুণ্ঠা করেন না। আর কেনোই বা হবে না। তার মহান পিতাও ইসলাম, মুসলমান ও আলেম উলামাদের অত্যন্ত হিতাকাঙ্ক্ষী ছিলেন।

সূত্র : যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ফেসবুকে আপলোড করা ভিডিও ক্লিপ।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ