বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


কিছু দেখতে চান! দেশালবিডিতে দেখুন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

deshal_bd

রোকন রাইয়ান : মন ভালো না? বোর লাগছে? সাইন করুন দেশাল বিডি ডটকমেনিমেষেই মন ভালো করে দেবে সাইটটি।

ভাবছেন একটা ওয়েব সাইট কী করে মন ভালো করে? হ্যাঁ সাইটটা যে কোনো নাট-বল্টু টাইপের নয়। এর পুরোটা জুড়েই ছড়িয়ে ছিটিয়ে আছে সঙ্গীত। অডিও ভিডিও নানারকম গান আপনার মন ভালো করে দেবে সহজেই। চাইলে ইসলামিক ডকুমেন্টারি বা নাটকও দেখতে পারবেন। শুনতে পারবেন ইসলামিক স্কলারদের লেকচার।

এছাড়াও দেশাল বিডির আছে ম্যাগাজিন কর্নার। যেখানে গল্প কবিতাসহ বিভিন্ন লেখা পোস্ট করা হয়। সময় কাটানোর মতো একসাথে এত কিছু কোথায় পাবেন?

ইতোমধ্যেই দেশে ইসলামি সঙ্গীত শোনার বড় প্লাটফরম হিসেবে গড়ে উঠেছে দেশাল বিডি। যেখানে বাংলাদেশের সবরকম ইসলামি সঙ্গীতের পাশাপাশি আছে আরবি, উর্দু, হিন্দি ও ইংরেজি ভাষার সঙ্গীত। দেশ বিদেশের সঙ্গীতপ্রেমীদের বিনোদনের খোরাক যুগিয়ে যাচ্ছে নিত্যদিন।

রাজধানীর মুগদার বাসিন্দা সঙ্গীতপ্রেমী আল আমিন জানান, একসঙ্গে ইসলামি সব বিনোদন দেশাল বিডিই দিচ্ছে। বিষয়টি বেশ ভালো লাগে।

গত দুইবছর ধরে অনলাইনে মানুষকে সঙ্গীত শোনানোর কাজ করছে দেশাল বিডি। প্রথমে ইউটিউবে দেশাল মাল্টিমিডিয়া নামে শুরু হলেও পরবর্তীতে নিজস্ব ওয়েবসাইটে আনা হয়। ডিজাইনার ওমর ফারুক মাসরুরের তৈরি আকর্ষণীয় ডিজাইনের ওয়েবসাইট শুরুতেই নজর কারবে ইউজারদের।

[caption id="attachment_25677" align="alignnone" width="818"]yasin_ahmad2 ইয়াসিন আহমাদ[/caption]

সুস্থ সংস্কৃতির বিকাশ ও অপসংস্কৃতি দূর করতে কাজ করছে দেশাল বিডি। দেশাল বিডি টিম স্বপ্ন দেখে মানুষকে সুস্থ কিছু দেয়ার। চিন্তার খোরাক যোগানোর। আর সবই হবে বৈধ পন্থায়। এমনটিই জানালেন দেশাল বিডির ব্যবস্থাপনা পরিচালক তরুণ ইয়াসিন আহমাদ

তিনি বলেন, দেশাল বিডি ডটকমের মাধ্যমে ইসলামি সংস্কৃতির বিস্তৃতি ঘটাতে চাই আমরা। এখন সাইটটিতে অন্যদের সঙ্গীত লেকচার থাকলেও ভবিষ্যতে সমাজের অসঙ্গতি নিয়ে ইসলামিক মুভি ও ডকুমেন্টারি তৈরি করবে দেশাল বিডি। সেই প্রস্তুতি এখন চলছে পুরোদমে।

দেশাল বিডির উদ্যোক্তা ইয়াসিন আহমাদ। ঢাকার ফরিদাবাদ মাদরাসা থেকে ২০১২ সালে দাওরা শেষ করার পর চিন্তা করেন নিজে কিছু করার। বাবা ব্যবসায়ী হওয়ায় সে পথ মসৃণ দেখেন তিনি। শিল্পীগোষ্ঠী অনুপ্রাসের সঙ্গে আগে থেকেই ছিলেন। সঙ্গীতের প্রতি নেশাটা ছিল চরমে। তাই সঙ্গীত-ভিডিও এসব নিয়ে কিছু করার খাহেশ সেই ছোট থেকেই।

[caption id="attachment_25678" align="alignnone" width="824"]deshal আরজে কনক ও আবদুল আহাদ সালমান (বাম দিক থেকে ২য় ও ৩য়)[/caption]

দেশাল বিডির আরেকটি শাখা আরজে ও উপস্থাপনা কোর্স। কথার খৈ নামের এ কোর্স দ্বিতীয় ব্যাচ শেষ করবে কয়েক দিনের মধ্যে। শিক্ষার্থীর চাপ থাকায় সামনে থেকে দুই শিফট করে ক্লাসের চিন্তাও করা হচ্ছে। কথার খৈ-এ প্রশিক্ষণ দেন নিরব ও কনকের মতো বিখ্যাত আরজেরা। এ পর্যন্ত কোর্স দুটি থেকে প্রশিক্ষণ সম্পন্ন করেছেন ৪৪ জন শিক্ষার্থী।

দেশাল বিডি ডটকমের চেয়ারম্যান হিসেবে রয়েছেন শিল্পী আব্দুল আহাদ সালমান। নিজেদের কার্যক্রম সম্পর্কে বলেন, আমাদের সব কাজেরই উদ্দেশ্য ইসলামের প্রচার ও প্রসার। সম্পূর্ণ দ্বীনি আঙ্গিকে দেশাল বিডি ও অন্যান্য কাজগুলোকে আমরা সাজিয়েছি। এর পেছনে আমাদের উদ্দেশ্য কল্যাণ। আমরা একটি সুস্থ ধারার বিপ্লব দেশে আশা করি। সে জন্য সবার সহযোগিতা কামনা করছি।

দেশাল বিডির টিমের সঙ্গে সহকারী ব্যবস্থাপনা পরিচালক হিসেবে শুরু থেকেই যুক্ত আছেন ইয়াকুব হুসাইন সোহান। 

দেশাল বিডি ছাড়াও এই টিমের তত্ত্বাবধানে ইসলামি শিল্পীগোষ্ঠী অনুপ্রাস সঙ্গীত নিয়ে কাজ করছে দীর্ঘদিন। এছাড়াও রেডিও টাচ নামের একটি অনলাইন রেডিও শুরু করেন বছর তিনেক আগে। সেটিও বেশ সফলতার সঙ্গেই কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সামনে আরো নতুন কয়েকটি শাখা শিগগির আসবে বলেও জানা গেল ব্যবস্থাপনা পরিচালকের কাছে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ