শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


হিজাব পরায় মার্কিন নারী বিমানবালাকে লাথি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

biman_florida_jet_trump_amerikaবুধবার নিউ ইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমান বন্দরে ডেল্টা এয়ারলাইন্সের নারী বিমানবালা রাবেয়া খান হিজাব পরায় হেনস্থার শিকার হন।

অন্যদিনের মতো নিয়ম মাফিক অফিসে বসে ছিলেন তিনি। হঠাৎই তার ওপর চড়াও হয় বছর ৫৭ বপছর বয়সের রবিন রোডস।

জানা গেছে, প্রথমে রবিন দরজায় ধাক্কা দিতে থাকে। আর চিৎকার করে বলতে থাকে, ‘‌আপনি কি ঘুমোচ্ছেন? আপনি কি প্রার্থনা করছেন?‌ কী করছেন ভিতরে বসে?‌’‌ এই প্রশ্নের সঙ্গে সঙ্গেই চলতে থাকে দরজায় ধাক্কা মারা। এমন সময় রাবেয়া রবিনকে প্রশ্ন করেন, ‘‌আমি কী করেছি?’‌

এর জবাবে রবিন বলেন, ‘‌কিছুই না, তবু আপনাকে আমি লাথি মারব’‌। বলেই রাবেয়ার পিছনের পায়ে সজোরে লাথি মারে সে। বেশ কয়েকটা লাথি দিয়ে দেওয়ার পর রাবেয়া যাতে পালাতে না পারে, সেই জন্য সে রাস্তাও আটকে রাখে।

আর এ সময় রবিন চিৎকার করে বলতে থাকে ‘‌সাবধান মুসলিমরা, সাবধান আইএসআইএস। এখন ক্ষমতায় রয়েছেন ট্রাম্প। জঙ্গিদের হাতে থেকে মুক্তি দিতে তিনিই যথেষ্ট। জার্মানি, ফ্রান্স বা বেলজিয়ামে গিয়ে থাকবেন এরা। আমেরিকায় নয়। ’‌

যদিও গোটা ঘটনার পরপরই গ্রেফতার করা হয় রবিনকে। একাধিক ধারায় মামলাও দায়ের করা হয় তার বিরুদ্ধে। বিমান সংস্থার তরফে জানানো হয়েছে, গোটা ঘটনাই লজ্জার। তদন্ত করা হবে, শাস্তি পাবেন অভিযুক্ত।

এআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ