শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


হাটহাজারী মাদরাসার বার্ষিক সম্মেলন আজ, পাগড়ি পাচ্ছেন ২৫০০ শিক্ষার্থী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hathajariআওয়ার ইসলাম: উপমহাদেশের অন্যতম দীনি বিদ্যাপীঠ দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্মেলন আজ।

সম্মেলনে ইসলাম ও মুসলিম স্বার্থসংশ্লিষ্ট জাতীয় ও আন্তর্জাতিক প্রেক্ষাপটসহ ইসলামের সার্বিক বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করবেন মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী। এছাড়াও খ্যাতিমান ইসলামী চিন্তাবিদ ও শীর্ষস্থানীয় উলামা মাশায়েখগণ মাহফিলে বয়ান পেশ করবেন।

মাহফিলে এবার দাওরায়ে হাদিস (টাইটেল) উত্তীর্ণ ২৫০০ আলেমকে পাগড়ি প্রদান করা হবে।

সম্মেলনে অংশগ্রহণের দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে হাজার হাজার উলামা-মাশায়েখ ও ধর্মপ্রাণ মানুষ উপস্থিত হয়েছেন।

সম্মেলনের আগের দিন বিশাল মাঠ জুড়ে সামিয়ানা স্থাপন, স্টেজ নির্মাণ ও মুসল্লীদের বসার ব্যবস্থাসহ সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শুক্রবার মাহফিলের নির্ধারিত দিন হলেও আগের দিন (আজ) বৃহস্পতিবার বাদ যোহর থেকেই বয়ান শুরু হয়েছে। বাদ যোহর থেকে আছর পর্যন্ত জামিয়ার উস্তাদ মাওলানা আনওয়ার শাহ আজহারী এর পরিচালনায় আরবী সাহিত্য বিভাগের ছাত্ররা আরবীতে বিষয়ভিত্তিক বক্তব্য রাখেন।

মাহফিল উপলক্ষে হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ও হেফাজত আমীর শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী এক বিবৃতিতে দেশের সর্বস্তরের মুসলিম জনসাধারণের প্রতি বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্মেলনে শরীক হয়ে বর্তমানে মুসলিম জাতির বিভিন্ন সংকট ও দুর্দশা লাঘবে শীর্ষস্থানীয় উলামা-মাশায়েখ প্রদত্ত দিক-নির্দেশনা লাভ এবং দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার বহুমুখী ধর্মীয় শিক্ষা ও প্রচার কার্যক্রম পরিদর্শন করার আহ্বান জানান।

সম্মেলনের সার্বিক কামিয়াবী ও সুষ্ঠু ব্যবস্থাপনার জন্যও তিনি সকলের সহযোগিতা ও দোয়া চেয়েছেন।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ