শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


'পড়ার পাশাপাশি খেলাধুলা ও প্রতিযোগিতা আয়োজন করতে হবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hasina6

আওয়ার ইসলাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সারাক্ষণ ‘পড় পড়’ বললে কারোরই ভালো লাগে না। পড়ালেখার পাশাপাশি খেলাধুলাও করতে দিতে হবে। সংস্কৃতি চর্চাও করতে হবে।

রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৪৬তম শীতকালীন জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতার সমাপণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, শিক্ষার্থীদের ভালো-মন্দ শিক্ষকদেরই দেখতে হবে। তাদের স্নেহপরায়ণ সান্নিধ্যে শিক্ষার্থীরা আদর্শ নাগরিক হিসেবে গড়ে উঠবে। এসব বিষয়ে শিক্ষকদের আরো মনযোগী হতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলা, সংগীত চর্চা, লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন প্রতিযোগিতার মধ্য দিয়ে শিশুদের মেধা-মনন বিকাশের সুযোগ হয়। আমাদের প্রতিবন্ধীরাও আন্তর্জাতিক পর্যায়ে পুরস্কার জিতছে।

সন্ত্রাস-জঙ্গিবাদ-মাদকাসক্তি থেকে ছেলে-মেয়েদের দূরে থাকতে হবে। এজন্যই তাদের খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় মনোযোগী হতে হবে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, এ প্রতিযোগিতায় যারা অংশ নিয়েছে, সবাইকে ধন্যবাদ। জাতীয় পর্যায়ে যারা বিজয়ী হয়েছে তাদের জানাই অভিনন্দন। আশা করি, ভবিষ্যতে শিক্ষার্থীরা খেলাধুলার প্রতি আরো মনযোগী হবে।

১৬ হাজার ১০১টি প্রাথমিক বিদ্যালয়, ৭ হাজার ৬১১টি মাদ্রাসা থেকে প্রায় ২ লাখ ৫০ হাজার শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশ নেয়। আর ১৮৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮ শ’ প্রতিযোগী জাতীয় পর্যায়ে অংশ নেয়।

অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী। সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সূত্র: আরটিভি

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ