বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
খাদেম-ক্লিনার ও শিক্ষক নিয়োগ দেবে ‘গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউট’ স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না: র‍্যাব মহাপরিচালক  মার্চে ৫৫২ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৬৫, আহত ১২২৮ ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপ পুতিনের তেজগাঁও আল-জামিয়াতুল ইসলামিয়া বায়তুল আমান মাদরাসায় ভর্তি শুরু আগামীকাল   ইরানের হামলার জন্য নেতানিয়াহুই দায়ী: এরদোগান ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪, ট্রাকচালক আটক ইসরায়েলে হামলার বিষয়ে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রাইসি ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে পালালেন স্ত্রী ইরান-ই’সরায়েল যুদ্ধের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রবাসী আয়ের উপর ৬% করারোপ করছে সৌদি আরব

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Shuraআওয়ার ইসলাম : সৌদি সরকার প্রবাসী রেমিটেন্সের উপর ৬% করারোপ করার  সিদ্ধান্তে নিয়েছে। প্রাথমিক প্রক্রিয়া সম্পন্ন করে প্রস্তাবটি আগামী সপ্তাহে সৌদির আরবের সর্বোচ্চ নীতিনির্ধারণী পরিষদ ‘শুরা কাউন্সিল’-তে উঠছে।

সৌদি আরবের সাবেক প্রধান হিসেব রক্ষক হাসান আল-আনকারি প্রস্তাবটি উত্থাপন করেছেন এবং শুরার অর্থনৈতিক সংক্রান্ত কমিটি তা অনুমোদন দিয়েছে। প্রস্তাব অনুযায়ী প্রথম বছর রেমিটেন্সের উপর ৬% করারোপ করা হবে এবং ধীরে ধীরে তা কমিয়ে আনা হবে।

আনকারি বলেছে, করারোপের উদ্দেশ্য হলো প্রবাসীদের সৌদি আরবে নিয়োগে উদ্বুদ্ধ করা।

প্রস্তাবে বলা হয়েছে, এ খাত থেকে অর্জিত অর্থ ‘সৌদি আরাবিয়ান মনিটরি অথরিটি’ ফান্ডে জমা থাকবে।

একজন প্রবাসী সৌদি ত্যাগ করার সময় সর্বোচ্চ কী পরিমাণ অর্থ নিয়ে ফিরতে পারবে তার পরিমাণ নির্ধারণেরও কথা বলা হয়েছে।

সূত্র : আরব গেজেট

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ