শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


কলরবের সাম্প্রতিক সঙ্কট নিয়ে উপদেষ্টা কমিটির বৈঠক; ৪ সিদ্ধান্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

[caption id="attachment_23691" align="alignright" width="408"]journalism_cors3 বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন [/caption]

আওয়ার ইসলাম: জাতীয় শিশু কিশোর সাংস্কৃতিক সংগঠন কলরবের সাম্প্রতিক সময়ে অনলাইনের চলা নোংরা লেখালেখি ও অপপ্রচারের বিরুদ্ধে উপদেষ্ঠাদের জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে চলমান সঙ্কট খতিয়ে দেখাসহ সমস্যা সমাধানে চারটি সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে কলরবের পল্টনের কার্যালয়ে এ বৈঠকে উপস্থিত ছিলেন মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা ইমতিয়াজ আলম, শাহ ইফতেখার তারিক, মাওলানা মো. নেছারউদ্দীন, মুফতী মোস্তফা কামাল ও রশীদ আহমাদ ফেরদৌস।

বৈঠকে সাম্প্রতিক সঙ্কট বিষয়ে বিস্তারিত আলোচনা করেন উপস্থিত উপদেষ্টা কমিটির সদস্যগণ। এছাড়াও সঙ্কট তৈরিতে যাদের মদদ রয়েছে তাদের ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানানো হয়।

উপস্থিত সদস্যদের মতের ভিত্তিতে বৈঠকে ৪টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহিত হয়। এগুলো হলো,

১. আজকের ঘোষণার পর থেকে কোনো ব্যক্তি যদি কলরব-এর দরদি সেজে কলরব সংশ্লিষ্ট কারো বিরুদ্ধে কোনো প্রকার উস্কানীমূলক বক্তব্য প্রদান করে কলরব এর ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপপ্রয়াস চালান, তবে তিনি কোনোক্রমেই কলরবের হিতাকাঙ্ক্ষী, ভক্ত ও সুহৃদের প্রতি আহ্বান, এদের ফাঁদে পা দেবেন না। এদের প্রত্যাখ্যান করুন, সাধ্যানুযায়ী প্রতিহত করুন। তাদের অপকর্মের প্রমাণ সংগ্রহপূর্বক তা দ্রুত কলরবের উপদেষ্টামণ্ডলীর নজরে আনুন।

২. কলরবের সকল শিল্পীকে এ মুহূর্ত থেকে অনলাইনে সকল ধরনের নেতিবাচক অভিযোগের জবাব প্রদান থেকে সম্পূর্ণরূপে বিরত থাকার জন্য কঠোরভাবে নির্দেশ প্রদান করা হচ্ছে।

৩. কলরব সংশ্লিষ্ট কেউ কোনো নেতিবাচক কর্মকাণ্ডে যুক্ত কিনা, তাদের কারো কারো বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে উত্থাপিত অভিযোগের সত্যতা নির্ণয়ে এবং সাম্প্রতিক ্অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির মূল কারণ অনুসন্ধানে মাওলানা ইমতিয়াজ আলমকে আহ্বায়ক করে শাহ ইফতেখার তারিক, কে এম আতিকুর রহমান খান ও নূরুল ইসলাম আল আমীনকে সদস্য করে ৪ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির কাছে যে কেউ আগামী ৫ ফেব্রুয়ারির মধ্যে লিখিতভাবে (প্রয়োজনে পরিচয় গোপন করে) উপযুক্ত প্রমাণসহ অভিযোগ দাখিল করতে পারবেন। imtiazalam917@gmail.com এই ইমেইলেও অভিযোগ প্রেরণ করা যাবে।

৪. কলরবকে ক্রমোন্নতির পথে অগ্রসর করতে সকলকে ধৈর্য, শালীনতা, দূরদৃষ্টি বজায় রেখে পরিস্থিতি উত্তরণে আন্তরিক সহযোগিতা প্রদানের অনুরোধ করা হচ্ছে।

আরআর


সম্পর্কিত খবর