শনিবার, ২৬ মে ২০১৮

বর্ণবাদী হুমকিতে অস্ট্রেলিয়ায় ব্যানার থেকে হিজাবি নারীর ছবি প্রত্যাহার

OURISLAM24.COM
জানুয়ারি ১৭, ২০১৭
news-image

_93622076_12405d49-3e6c-4ab1-b8db-5bb1f0a01c42আওয়ার ইসলাম : বর্ণবাদী হুমকিতে অস্ট্রেলিয়ার এক ব্যানার থেকে দুই হিজাবি নারী ছবি প্রত্যাহার করলো কর্তৃপক্ষ। অস্ট্রেলিয়া দিবস উপলক্ষে প্রচারিত ব্যানারে হিজাবপরা দুজন মুসলিম নারীর প্রকাশ করে একটি বিলবোর্ড কোম্পানি। অস্ট্রেলিয়ার মেলবোর্নে রাস্তায় ছবিটি স্থাপন করা হয়েছিলো। ভিক্টোরিয়া রাজ্য সরকার বলেছে, কিউএমএস নামের বিলবোর্ড কোম্পানি লাগাতার গালি এবং হুমকি পেয়েছে।

হুমকির কাছে নতি স্বীকার করলেও কিউএমএস কী ধরণের হুমকি পেয়েছে তা বিস্তারিত বলেননি বলে জানিয়েছে বিবিসি। কিউএমএস অস্ট্রেলিয়া সরকারের পৃষ্ঠপোষকতায় আয়োজিত বিভিন্ন অনুষ্ঠান প্রচার করে আসছে।

উদ্ভূত পরিস্থিতিতে হিজাবের প্রতি আক্রমণকে একটি ক্ষুদ্রাংশের কাজ বলে এক বিবৃতিতে হতাশা প্রকাশ করেছেন ভিক্টোরিয়া রাজ্যের সংস্কৃতি বৈচিত্র বিষয়ক মন্ত্রী রবিন স্কট। তিনি বলেছেন, এমনটি দেখা খুব দুর্ভাগ্যজনক যে গর্বিত অস্ট্রেলিয়ানদের একটি ক্ষুদ্রাংশ আক্রমণ করছে।
অস্ট্রেলিয়া দিবসকে যে কেউ বিজয় হিসেবে বিবেচনা করে উদযাপন করতে পারে জানিয়ে স্কট বলেন, এ দিনটিতে জনগণ একসঙ্গে তাদের বৈচিত্রকে উদযাপন করলে তা অস্ট্রেলিয়াকে মহান দেশে পরিণত করবে।
অস্ট্রেলিয়ায় প্রথমবারের মতো ১৭৮৮ সালের ২৬ জানুয়ারি ব্রিটেনের একটি যুদ্ধ জাহাজ এসে পৌঁছায়। এই দিনটিকে স্মরণ করে প্রতি বছর ২৬ জানুয়ারি অস্ট্রেলিয়া দিবস পালন করা হয়।

সূত্র : বিবিসি

-এআরকে