বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


‘স্টার জলসাসহ দেশীয় সংস্কৃতিবিরোধী সব চ্যানেল বন্ধ করতে হবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

khelafat13আওয়ার ইসলাম: বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান বলেছেন, মহানবী সা. পৃথিবীতে এসেছেন মৃর্তি ও বাদ্যযন্ত্রকে ধ্বংস করতে। মুসলিম সংখ্যগরিষ্ট দেশ বাংলাদেশ। অথচ দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের সামনে গ্রীকনারীর মূর্তি স্থাপন করা হয়েছে, যা এদেশের সংখ্যা গরিষ্ট নাগরিকের চেতনা ঐতিহ্য ও সংস্কৃতির পরিপন্থি। সুতরাং অবিলম্বে মূর্তি সরাতে হবে। অন্যথায় এর বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

তিনি আরো বলেন, জাতীয় পাঠ্য-পুস্তকে ইতিবাচক যে পরিবর্তন হয়েছে তা প্রশংসার দাবি রাখে তবে এজাতীয় আরও অনেক বিষয় পরিবর্তন করা হয়নি যা পরিবর্তন করা আবশ্যক, অন্যথায় জাতীয় পাঠ্য-পুস্তক এদেশ ও জাতীর কোনো উপকার বয়ে আনবে না। তা থেকে এদেশের কোমলমতি শিক্ষার্থীরা দেশীয় শিক্ষা-সস্কৃতিতো পাবেই না বরং তাদের বিজাতীয় সংস্কৃতিতে গড়ে তোলা হবে। তাই তিনি সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন গুটি কয়েক নাস্তিক ও ধর্ম-বিরোধী মানসিকতার লোকের কথায় এদেশের সংখ্যা গরিষ্ট মানুষের কলিজায় আঘাত করবেন না। অন্যথায় সরকারের জন্য ভালো ফলাফল বয়ে আনবে না ।

তিনি ভারতীয় চ্যানেলগুলোর প্রসঙ্গে বলেন, দেশের তরুণ ও যুবসমাজের নৈতিক চরিত্রকে নষ্ট করতে এদেশে স্টার জলসাসহ ভারতের কয়েকটি চ্যানেল আমাদের দেশে চালু রয়েছে যা দেশের সংস্কৃতি ও ঐতিহ্য ধ্বংসের পায়তারা তা কোনোভাবে এদেশে চলতে দেয়া যায় না।

তিনি বলেন, ভারতীয় কুরুচিপূর্ণ মানসিকতায় গড়ে উঠা কিছু চ্যানেলের মাধ্যমে তাদের আদর্শ ও সমাজ ব্যবস্থা আমাদের উপর চাপিয়ে দেয়ার তীব্র নিন্দা জানান এবং এগুলো বন্ধের জন্য সরকারের প্রতি জোর দাবী জানান।

আজ বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইসমাঈল নূরপুরী, নায়েবে আমীর মাওলানা আফজালুর রহমান, মাওলানা রেজাউল করীম জালালী, মাওলানা আলী উসমান, মহাসচিব মাওলানা মাহফুজুল হক, যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হক, মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, সাংগঠনিক সম্পাদক মাওলানা কোরবান আলী কাসেমী, মাওলানা বদিউজ্জামান, মাওলানা আব্দুল আজীজ, মাওলানা জি এম মেহেরুল­াহ, অফিস ও বায়তুলমাল সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা এনামুল হক নূর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহসিনুল হাসান, সহকারী প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, নির্বাহী সদস্য মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, মাওলানা হোসাইন আহমদ, মুহাম্মদ শাহাবুদ্দীন, হাফেজ শহীদুর রহমান, মুফতী হাবীবুর রহমান কাসেমী, মাওলানা আব্দুন নূর, মুহাম্মদ আব্দুর রহীম, মাওলানা নেয়ামতুল্লাহ, মাওলানা মুখলিসুর রহমান কাসেমী, এডভোকেট শেখ শোয়াইব আহমদ, ঢাকা মহানগরী সাধারণ সম্পাদক মাওলানা এনামুল হক মূসা প্রমুখ।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ